মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

‘হিজড়া’ বানাতে মাদরাসাছাত্রের গোপনাঙ্গ কর্তন!

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে একটি সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে ‘হিজড়া’ বানাতে ইয়াসিন আরাফাত (১৭) নামের এক মাদরাসাছাত্রের গোপনাঙ্গ কেটে ফেলার অভিযোগ উঠেছে। এই ঘটনায় আহত মাদরাসাছাত্রকে গতকাল দুপুরে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছে তার পরিবার। ভুক্তভোগী ইয়াসিন আরাফাত মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চর গোবিন্দপুর এলাকার রেজাউল মোড়লের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রিয়াদ মাহমুদ।

ইয়াসিনের পরিবার সূত্রে জানা যায়, একই এলাকার খলিল নপ্তীর ছেলে ভ্যানচালক নুরু নপ্তীর সঙ্গে সখ্য ছিল ইয়াসিনের। নুরু নপ্তীর ভ্যানে বিভিন্ন জায়গায় যাতায়াত করতেন মাদারীপুরের মঠেরবাজার এলাকার জুঁই হিজড়া ও তার দলবল। সেই পরিচয়ের সূত্র ধরে ইয়াসিনকে জুঁই হিজড়ার সঙ্গে পরিচয় করিয়ে দেন নুরু। বৃহস্পতিবার ইয়াসিনকে চিকিৎসার কথা বলে জুঁই হিজরা নুরু নপ্তীকে দিয়ে খুলনার একটি হাসপাতালে পাঠায়। পরবর্তীতে সেখানে নিয়ে ইয়াসিনকে জোরপূর্বক অচেতন করে তার গোপনাঙ্গ কেটে ফেলা হয়। ঘটনার পরে ইয়াসিনের জ্ঞান ফিরলে, বাসায় যাওয়ার জন্য কান্নাকাটি করে। শুক্রবার বিকালে নুরু নপ্তী তাকে মাদারীপুর শহরের পানিছত্র এলাকায় ফেলে পালিয়ে যায়। ভুক্তভোগী ইয়াসিন আরাফাত বলেন, ‘আমাকে চিকিৎসার নাম করে নুরু নপ্তী ও জুঁই হিজড়া এই সর্বনাশ করেছে। আমাকে হিজড়া বানাতে একটি সংঘবদ্ধ চক্র আমার গোপনাঙ্গ কেটে ফেলেছে।’

এদিকে ঘটনার পর থেকে অভিযুক্ত জুঁই হিজড়া ও নুরু নপ্তী পলাতক রয়েছে। মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান মিয়া বলেন, ঘটনা শুনে পুলিশ হাসপাতাল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর