শনিবার, ৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বিরোধী নেতাদের দ্রুত সাজা দিতে সেল করেছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিরোধী নেতাদের দ্রুত সাজা দিতে সেল করেছে সরকার : ফখরুল

জাতীয় নির্বাচনের আগে বিরোধী দলের নেতাদের অতি দ্রুত সাজা দিতে সরকার সেল গঠন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, শুনেছি, বিরোধী নেতাদের নামের একটি তালিকা তৈরি করেছে সরকার। সেই তালিকা ধরে বিভিন্ন জেলায় গুরুত্বপূর্ণ নেতাদের বিরুদ্ধে যেসব মামলা আছে, এই মামলাগুলো দ্রুত শেষ করার জন্য একটা সেল তৈরি করে দেওয়া হয়েছে। এই সেল দিয়ে অতি দ্রুত মামলাগুলো শেষ করার জন্য  ব্যবস্থা নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, ইউনুস মৃধা, মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার, এস কে সেকান্দার, হারুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

মির্জা ফখরুল বলেন, সেই ২০১৩ সালের মুগদা থানায় একটা ‘মিথ্যা গায়েবি’ মামলা হয়। এখন একজন মানুষকে একই ঘটনায় দুটি মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। মুগদা থানার বিস্ফোরক মামলায় ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল। সেখানে ৩২ জন খালাস পেয়েছেন আর সাতজনকে দুই বছর তিন মাস/দুই বছর এক মাস... এভাবে সাজা দেওয়া হয়েছে। এটা কিন্তু এখন সারা দেশেই চলছে।

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না। বিএনপি মহাসচিব বলেন, তার প্রমাণ হচ্ছে এই মুগদা থানার মামলাটা। যেখানে কোনো কিছু নেই, নাথিং। আমার বিরুদ্ধে যে মামলাগুলো আছে, সেই মামলাগুলোতে কী আছে? একটা হচ্ছে আমি ময়লার গাড়ি পোড়াচ্ছি। সেটা সিটি করপোরেশনের গাড়ি। আরেকটা আমার বিরুদ্ধে আছে সেক্রেটারিয়েটের (সচিবালয়) ভিতরে মোটরসাইকেলের পেছনে গিয়ে বোমা মেরেছি। এই ছলচাতুরি প্রতারণা করে গোটা জাতিকে একটা ভয়াবহ অন্ধকার গহ্বরের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

মির্জা ফখরুল বলেন, সরকার বিরোধী দলকে পুরোপুরি নির্মূল করতে কাজ করছে। সরকার মুখে গণতন্ত্রের কথা, নির্বাচনের কথা বলছে। আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা গলায় ফেনা তুলে ফেলছেন যে, সুষ্ঠু নির্বাচন, অত্যন্ত নিরপেক্ষ নির্বাচন হবে। নতুন নির্বাচন কমিশন তৈরি করা হয়েছে। অথচ যখনই বিরোধী দল কর্মসূচি নিয়ে মাঠে এসেছে, তাদের ওপর একইভাবে অত্যাচার-নির্যাতন করা হয়েছে।

সরকার দেশ পরিচালনায় ব্যর্থ : এদিকে গতকাল ২০ দলীয় জোটের অন্যতম শরিক এনপিপি আয়োজিত ইফতারপূর্ব আলোচনাসভায় বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনায় ব্যর্থ। মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বেড়েছে। রাজধানীর মতিঝিলের হোটেল পূর্বাণীতে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ। এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, শামা ওবায়েদ, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নিলোফার চৌধুরী মনি, আ ক ম মোজাম্মেল হক, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ, ছাত্রদলের আমিনুর রহমান আমিন।

সর্বশেষ খবর