শনিবার, ৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
অষ্টম কলাম

নির্বাচনে পরাজিত হওয়ায় রাস্তার ইট খুলে নিচ্ছেন সাবেক চেয়ারম্যান

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনোয়ার হোসেন পরাজিত হওয়ায় সলিং রাস্তার ইট খুলে নেওয়ার অভিযোগ উঠেছে। তিনি ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। মরহুম আফতাব উদ্দিন মেম্বারের বাড়ির সামনে রাস্তা থেকে তার লোকজন ইট খুলে নিচ্ছে বলে জানা গেছে। তবে সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন বলছেন, সড়কের অনুমোদন না পাওয়ায় ইট খুলে নেওয়া হচ্ছে। জানা যায়, চতুর্থ ধাপে ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাচনে তৎকালীন চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন দলীয় মনোনয়ন বঞ্চিত হলে দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন। ওই ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন মো. হযরত আলী। রাস্তাটি আনোয়ার হোসেন চেয়ারম্যান থাকাকালীন সময়ে প্রায় ৮ মাস পূর্বে নির্মাণ করা হয়। নির্বাচনে পরাজিত হওয়ায় তিনি সলিং করা রাস্তার ইট খুলে নেওয়ার নির্দেশ দেন।

রাস্তার ইট খুলে নেওয়ার নির্দেশের বিষয়টি সংবাদিকদের সঙ্গে স্বীকার করে সাবেক চেয়ারম্যান আনোয়ার জানান, রাস্তার অনুমোদন হয়নি। চেয়েছিলাম এলজিএসসি প্রকল্পের মাধ্যমে করব। সেটা করতে পারিনি। তাই যার নিকট থেকে ইট এনেছিলাম, তাকে বলেছি, ইট খুলে নিয়ে যেতে।

ওই গ্রামের ইট বিক্রেতা রজব আলীর পুত্র আবদুল সালাম জানান, চেয়ারম্যানকে ইট দিয়েছিলাম তিনি এখন টাকাও দিতে পারছে না, ইটও দিচ্ছেন না। তাই তিনি ইট খুলে নিতে বলেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ জানান, রাস্তা থেকে ইট খুলে নেওয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। রাস্তাটি সংরক্ষণের জন্য বর্তমান চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রয়োজনে যারা ইট খুলে নিচ্ছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর