শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বগুড়ায় পাঠক চাহিদার শীর্ষে বাংলাদেশ প্রতিদিন

আবদুর রফিক স্বপন, এজেন্ট

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় পাঠক চাহিদার শীর্ষে বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশ প্রতিদিন বগুড়া জেলার এজেন্ট আবদুর রফিক স্বপন বলেছেন, পুন্ড্রনগর খ্যাত বগুড়ায় বাংলাদেশ প্রতিদিন এখন পাঠক চাহিদার শীর্ষে রয়েছে। অল্প কথায় অনেক তথ্য তুলে ধরার কারণে পাঠকপ্রিয় বাংলাদেশ প্রতিদিন বগুড়ার অর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিন পাঠকের হাতে তুলে দিতে নিরবচ্ছিন্ন পরিশ্রম দিয়ে যাচ্ছে পত্রিকার এজেন্ট ও হকাররা। বাংলাদেশ প্রতিদিন বিক্রি করে চলছে সংসার, কারও চলছে ছেলেমেয়ের লেখাপড়া। কেউবা করছেন বাবা ও মায়ের চিকিৎসা।

তিনি জানান, বগুড়ায় বাংলাদেশ প্রতিদিন ৪৫০০, প্রথম আলো ৪১০০, কালের কণ্ঠ ৩৭৫, নয়া দিগন্ত ৪৮০, সমকাল ২৫০, যুগান্তর ২৮০, ইত্তেফাক ১৯০, আজকের পত্রিকা ৯০০, আমাদের সময় ৩১০, আলোকিত বাংলাদেশ ১২০, মানবকণ্ঠ ১০০, দেশ রূপান্তর ১৪০, ভোরের কাগজ ১৫, খোলা কাগজ ৭০, মানবজমিন ২৫, জনকণ্ঠ ৬০ কপি বিক্রি হয়ে থাকে। এসব পত্রিকার মধ্যে শুধু বাংলাদেশ প্রতিদিন ফেরত আসে না। এ ছাড়া সব পত্রিকাই কম বেশি ফেরত আসে। বগুড়া জেলায় জাতীয় দৈনিক হিসেবে সবচেয়ে বেশি বিক্রি হয় বাংলাদেশ প্রতিদিন। বগুড়ার বেশ কিছু ভালো সংবাদ থাকে বলে পত্রিকার কাটতি হয় বেশি। রাজনৈতিক খবর বেশি পড়ে পাঠক। এ কারণে বাংলাদেশ প্রতিদিন পত্রিকা ফেরত নেওয়া হয় না।

বাংলাদেশ প্রতিদিন বগুড়া জেলার এজেন্ট আবদুর রফিক স্বপন আরও জানান, বগুড়ায় বাংলাদেশ প্রতিদিনের ছাপাখানা থাকায় সময় মতো পত্রিকা পৌঁছে যায়। সকাল ৬টা-৭টার মধ্যে পত্রিকা বিক্রি হয়ে যায়। কিছু হকার হাতে করে জেলা শহরের সাতমাথায় পত্রিকা বিক্রি করে সকাল ১০টা পর্যন্ত। নির্ভরযোগ্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার কারণে বাংলাদেশ প্রতিদিন পত্রিকা বেশি চলে। নিউজের সংখ্যা বেশি থাকে। একটি নিউজে সব তথ্য থাকে। পরিষ্কার-পরিচ্ছন্ন ছাপা। করোনাকালে দেশের বিভিন্ন দৈনিক পাতা কমিয়ে দিলেও বাংলাদেশ প্রতিদিন কোনোভাবেই পাতা কমায়নি। যে কারণে বাজারে আলাদা একটি ইমেজ সৃষ্টি হয়েছে। তিনি জানান, তার ১২০ জন হকার আছে। এর মধ্যে কেউ অসুস্থ হলে ওই এলাকায় পত্রিকা যায় না। তবে ভিন্ন উপায়ে সেইসব পত্রিকা চালিয়ে নিতে হয়। তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চাহিদা প্রচুর। একেক পাঠক একেক সংবাদ পছন্দ করেন। কেউ খেলা, কেউ বিনোদন, কেউ রাজনীতি। প্রতিদিন বগুড়ার বিভিন্ন রকম সংবাদ থাকে পত্রিকায়। তাছাড়া জাতীয়ভাবে রাজনীতির নিউজও পড়েন। কিছু পাঠক আছেন যারা কলাম পড়েন। 

 

সর্বশেষ খবর