শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

পুরান ঢাকায় প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকায় প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন

রাজধানীর লালবাগের শহীদনগর বউবাজারের ৪ নম্বর গলিতে একটি টিনশেড স্থাপনার প্লাস্টিক তৈরির কারখানায় গতকাল দুপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে -বাংলাদেশ প্রতিদিন

পুরান ঢাকায় প্লাস্টিকের একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। গতকাল দুপুর সাড়ে ১২টায় লালবাগের শহীদনগর বউবাজারের ৪ নম্বর গলিতে একটি টিনশেড কারখানায় আগুন লাগে। এক ঘণ্টার চেষ্টায় বেলা ১টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয় বলে জানান ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রোজিনা আক্তার।

তিনি বলেন, কারখানায় প্রচুর পরিমাণে প্লাস্টিক থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। কারখানার ভিতরের মালামাল পুড়ে গেছে। আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির কোনো তথ্য তাৎক্ষণিক জানাতে পারেননি তিনি। 

জানা গেছে, আগুনের সময় কিছু শ্রমিক কারখানার ভিতরে কাজ করছিলেন। আগুন লাগার পরপরই তারা  বেরিয়ে আসেন। টিনশেডে তৈরি কারখানার পাশে আবাসিক কিছু ভবন রয়েছে। তবে সেখানে আগুন ছড়ায়নি।

আগুন নিয়ন্ত্রণ নিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তা শাহজাহান শিকদার বলেন, প্লাস্টিকের কারখানার ভিতরে অনেক দাহ্য পদার্থ ছিল, যে কারণে আগুন নিয়ন্ত্রণ করতে সময় লেগেছে।

 

সর্বশেষ খবর