শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বাসের ঈদের টিকিট বিক্রি শুরু চাহিদা বেশি ২৮-৩০ এপ্রিলের

নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে রাজধানীর গাবতলী, শ্যামলী, কল্যাণপুরসহ বিভিন্ন স্থানের বাস কাউন্টার থেকে গতকাল অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে প্রথম দিনে কাউন্টারগুলোতে যাত্রীদের খুব বেশি ভিড় দেখা যায়নি। অথচ অন্য বছরগুলোতে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতেই কাউন্টারের সামনে মানুষ হুমড়ি খেয়ে পড়ত। সাহরির পর থেকেই টিকিট নিতে লম্বা লাইন পড়ত বাস কাউন্টারগুলোর সামনে। কিন্তু গতকাল এমন চিত্র দেখা যায়নি। টিকিট বিক্রির সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, এবার ঈদের ছুটি বেশ লম্বা। এ কারণে যাত্রীরা কোনো তাড়াহুড়ো করছেন না। টিকিট বিক্রি শুরু হলেও ভিড় কম। তবে ২৮, ২৯ ও ৩০ এপ্রিলের টিকিটের চাহিদা বেশি বলে জানান তারা।

রোজার ঈদ সামনে রেখে বাড়ি ফেরা মানুষের জন্য ২৬ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত টিকিট বিক্রি চলছে। টিকিট বিক্রির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, আগে এলে আগে পাবেন ভিত্তিতে টিকিট বিক্রি হচ্ছে। গ্রামে ঈদ করতে রংপুরের টিকিটের খোঁজ নিতে এসেছিলেন আমিনুল ইসলাম। তিনি গাবতলী কাউন্টারে জানান, গাজীপুরের দিকে রাস্তার কাজ চলার কারণে যানজট বেশি হবে। তাই আগে ট্রেনের টিকিট পাওয়ার চেষ্টা করবেন। না হলে বাসে যাবেন।

জানা গেছে, ২ মে ঈদ অনুষ্ঠিত হবে এমনটি ধরে এবার ১ থেকে ৩ মে ছুটি ঘোষণা করা আছে। তার আগে দুদিন পড়েছে শুক্র ও শনিবার। ফলে ছুটির আগে শেষ কর্মদিবস ২৮ এপ্রিলের টিকিটের চাহিদা এবার বেশি থাকবে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ ঘোষ গণমাধ্যমকে বলেন, ২৬ এপ্রিল থেকে ১ মে তারিখ পর্যন্ত টিকিট বিক্রির জন্য মালিকরা প্রস্তুতি নিয়ে রেখেছেন, সে অনুযায়ী সব টিকিট ওপেন করা হয়েছে। যাত্রীরা তাদের পছন্দ অনুযায়ী নির্ধারিত তারিখের টিকিট কিনতে পারবেন। যার যেদিনের টিকিট লাগবে তিনি সেদিনের টিকিট নিতে পারবেন। গাবতলী ও কল্যাণপুরের কাউন্টারগুলো থেকে মূলত উত্তর ও দক্ষিণবঙ্গের টিকিট বিক্রি হচ্ছে। একেক পরিবহনের কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়েছে একেক সময়ে।

সোহাগ পরিবহনের মালিক ফারুক তালুকদার সোহেল বলেন, ঈদ উপলক্ষে টিকিট বিক্রি শুরু করেছি। যতক্ষণ টিকিট থাকবে ততক্ষণ আমরা টিকিট দেব।

নীলফামারীর সৈয়দপুরের ২৯ এপ্রিলের টিকিট নিতে আসা শরিফুল ইসলাম বলেন, গতবারের মতো সকালে এসেছি টিকেট নিতে। কিন্তু এবার টিকিটের জন্য কোনো জটলা বা ভিড় দেখতে পাইনি। চাহিদা অনুযায়ী টিকিট পেয়েছি। তিনজনের টিকিট কিনেছি। ভাড়াও খুব বেশি নেয়নি। ৩০ এপ্রিল ঠাকুরগাঁও যাওয়ার টিকিট কিনেছেন মোহাম্মদ আলী। এদিকে মহাখালী বাস টার্মিনাল থেকে এখনো টিকিট বিক্রি শুরু হয়নি। বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম জানিয়েছেন, মহাখালী টার্মিনাল থেকে উত্তরবঙ্গের কয়েকটা রুটের বাস যায়। এ ছাড়া বেশির ভাগ স্বল্প দূরত্বের রুট। এ কারণে আমরা বেশি আগে থেকে টিকিট বিক্রি করি না।

 

সর্বশেষ খবর