রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বঙ্গোপসাগরে জাহাজডুবি, ক্রুসহ সবাইকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও নোয়াখালী প্রতিনিধি

বঙ্গোপসাগরে কয়লাবোঝাই একটি লাইটার জাহাজডুবির ঘটনায় নিখোঁজ ক্রুসহ ১২ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। নোয়াখালীর ভাসানচর থেকে ১২ নটিক্যাল মাইল দূরে গাঙ্গিরার চর থেকে ৫ কিলোমিটার দক্ষিণে সাঙ্গুর কাছাকাছি এ জাহাজ (তন্ময়-২) ডুবির ঘটনা ঘটে। এটি নোয়াখালীর সন্দ্বীপ হাতিয়ার মধ্যে পড়ে। ভাসানচর কোস্টগার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আবদুল মোমিন জানান, গতকাল সকাল সাড়ে ৯টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে অভিযানে নামা হয়। ‘জাহাজে থাকা নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর পাশাপাশি ক্রোস্ট গার্ডের একটি দলও ছিল। দুপুর আড়াইটার দিকে একটি বড় জাহাজের সহায়তায় তাদের উদ্ধার করা হয়েছে।

এর আগে কোস্টগার্ডের কর্মকর্তা আবদুল মমিন জানিয়েছিলেন, জাহাজডুবির ঘটনা জানতে পেরে কোস্টগার্ডের একটি দল উদ্ধার অভিযানে নামে। সাগর উত্তাল থাকায় ডুবে যাওয়া জাহাজ এবং নিখোঁজ নাবিকদের সন্ধান পেতে সমস্যা হচ্ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের চট্টগ্রাম উপ-পরিচালিক মোহাম্মদ সেলিম জানান, ৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙর থেকে ঢাকায় যাচ্ছিল। রেজা শিপিং লাইনের জাহাজটি ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নিয়ন্ত্রণে চলাচল করত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর