শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

রাজধানীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

সুইডেনে কোরআন অবমাননা এবং মসজিদে আল-আকসায় নিরীহ-নিরপরাধ মুসলমানদের ওপর ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর গতকাল বিক্ষোভ মিছিল করেছে।

বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভপূর্ব সমাবেশে বক্তৃতাকালে ইসলামী আন্দোলনে বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম পীর চরমোনাই বলেন, ইসলাম ধর্মের সম্মানজনক প্রতীকগুলোয় আঘাত করা এবং অবমাননা করাটা পশ্চিমাদের মানসিক রোগে পরিণত হয়েছে। তিনি বলেন, ইসলামবিদ্বেষী একশ্রেণির লেখক, রাজনীতিবিদদের অব্যাহত মিথ্যা প্রচারণার  ফলে পশ্চিমা দুনিয়ায় ইসলাম ফোবিয়ার মহামারি তৈরি হয়েছে ও কোটি মানুষের বিশ্বাসকে আঘাত করার প্রবণতা দিন দিন বাড়ছে। যা বিশ্বব্যাপী অশান্তি বাড়াচ্ছে ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট করছে। পীর সাহেব চরমোনাই বলেন, তারই ধারাবাহিকতায় সুইডেনে এক রাজনৈতিক নেতা কর্তৃক সরকারি অনুমতি নিয়ে প্রকাশ্যে কোরআন পোড়ানোর ঘটনা ঘটেছে। পশ্চিমা এই ধর্মীয় উসকানির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায় বাংলার মানুষ। পীর চরমোনাই বলেন, ইসরায়েল প্রতি বছর দফায় দফায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা চালায়। রমজান এলেই ইহুদি দানব হিংস্র হয়ে ওঠে। বছরের পর বছর এসব দেখে মুসলিম উম্মাহ বিরক্ত ও বিক্ষুব্ধ। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বিক্ষাভপূর্ব সমাবেশে বক্তৃতা করেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, উপদেষ্টা অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আরিফুল ইসলাম, মুহাম্মদ আবদুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, কে এম শরীয়াতুল্লাহ প্রমুখ।

পীর সাহেব চরমোনাই বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে জাতিসংঘে ইসরায়েলের বিরুদ্ধে ও ইসলাম ফোবিয়ার বিরুদ্ধে জোরালো অবস্থান নিন। তিনি বলেন, বর্তমান জাতিসংঘ মুসলমানদের স্বার্থ রক্ষায় ব্যর্থ হয়েছে। এ জন্য মুসলমানদের পৃথক মুসলিম জাতিসংঘ প্রতিষ্ঠা করতে হবে।

পীর চরমোনাই বলেন, বিশ্বব্যাপী কোরআনি শাসন প্রতিষ্ঠাও বাইতুল আকসা থেকে ইসরায়েলিদের উচ্ছেদ করেই এর বদলা নেওয়া হবে, ইনশাআল্লাহ। মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ইসলামবিরোধী শক্তিগুলো বারবার ইসলাম, কোরআন ও মুসলমানদের টার্গেটে পরিণত করে কাজ করছে। এ জন্য মুসলিম বিশ্বকে ইসলায়েল ও সুইডেনের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ করতে হবে। মাওলানা গাজী আতাউর রহমান বলেন, সুইডেনে মুসলমানদের প্রাণের স্পন্দন কোরআনকে পুড়িয়ে দিয়ে মুসলমানদের কলিজায় আঘাত করছে। আল্লাহদ্রোহী শক্তিগুলো বারবার কোরআন ও ইসলামের ওপর আঘাত করছে। কিন্তু কোনো মুসলমান তো অন্য কোনো ধর্মগ্রন্থের ওপর আঘাত করেনি। শেখ ফজলে বারী মাসউদ বলেন, ইসরায়েল ও সুইডেনের চলতি কার্যক্রম তাদের পাপের বোঝাকে আরও ভারী করছে। মানবতা ও উম্মাহ এর শোধ নেবেই, ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সুইডেনসহ পশ্চিমাদের ইসলামবিদ্ধেষী কার্যকলাপ ও ইসরায়েলের হিংস্র দানবীয় আচরণ মুসলিম উম্মাহ কখনোই ভুলবে না। পরে একটি বিশাল মিছিল পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে বায়তুল মোকাররম, পল্টন মোড়, বিজয়নগরে গিয়ে শেষ হয়। মিছিলে ইসরায়েল, সুইডেনবিরোধী বিভিন্ন প্ল্যাকার্ড শোভা পায়। হাজার হাজার বিক্ষুব্ধ জনতা মিছিলে অংশ নেয়।

সর্বশেষ খবর