রবিবার, ১ মে, ২০২২ ০০:০০ টা

এবারের ঈদ যাত্রা স্বস্তিতেই কাটবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এবার দেশের সড়ক ও মহাসড়কের অবস্থা ভালো। এবারের ঈদযাত্রা স্বস্তিতেই কাটবে।

গতকাল রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আজ ঘরমুখো মানুষের চাপ কম আছে। এমনকি গাজীপুর এলেঙ্গা মহাসড়কের অবস্থাও ভালো, পরিবহনগুলো নিবির্ঘ্ন চলাচল করছে। সড়কে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীও তৎপর আছে।

মহাখালী বাস টার্মিনালের রাস্তার ওপরে যত্রতত্র বাস রাখার কারণে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখন থেকে বাস মালিকরা রাস্তার ওপরে যেন গাড়ি না রাখে সে জন্য তাদের সতর্ক হতে হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

অতিরিক্ত ভাড়া না নেওয়ার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য বাস মালিক ও শ্রমিকদের বলা হয়েছে। তিনি বলেন, যেসব পরিবহনে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মাঠে আমাদের নির্বাহী ম্যাজিট্রেট আছে। কোনো পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাস মালিকরা অতিরিক্ত ভাড়া নেওয়ার কথা অস্বীকার করলেও মন্ত্রী বলেন, অভিযোগ যেহেতু আসছে তাহলে অবশ্যই অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনকালে যাত্রীদের খোঁজখবর নেন।

সর্বশেষ খবর