রবিবার, ১ মে, ২০২২ ০০:০০ টা

ইলিয়াসের পরিবার কষ্টে দিন যাপন করছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিখোঁজ ইলিয়াস আলীর পরিবার বর্তমানে ‘অনেক বিপদে’ দিন যাপন করছে। গতকাল বনানীতে ইলিয়াস আলীর বাসায় তার পরিবারের সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব। দুপুরে মির্জা ফখরুল দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে নিয়ে বনানীতে ইলিয়াস আলীর বাসায় যান। তিনি সেখানে তার সহধর্মিণী তাহসিনা রুশদীর লুনার সঙ্গে কথা বলেন। এ সময় সিলেট জেলা বিএনপি সভাপতি কাইয়ুম চৌধুরী উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ইলিয়াস আলীর ব্যাংক অ্যাকাউন্ট তার পরিবার হ্যান্ডেল করতে পারছে না। তার গাড়ির ট্যাক্সও দিতে পারছে না। এ বিষয়গুলো তার পরিবারের কাছে একটা মর্মান্তিক যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে। তার মেয়ের ভর্তির ব্যাপারে তাদের অনেক সমস্যার মধ্যে পড়তে হয়েছে। কোনো কলেজে মেয়েকে ভর্তি করাতে পারছিলেন না। পরে অনেক চেষ্টা-তদবির করে মেয়েকে ভর্তি করানো হয়েছে। তিনি বলেন, শুধু ইলিয়াস আলীর পরিবার নয়, গুম হওয়া সব পরিবার এমন নিদারুণ কষ্টের মধ্যে আছে।

মির্জা ফখরুল বলেন, আমরা গুম হওয়া পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার পৌঁছে দিচ্ছি। তিনি বলেন, গুম হওয়া নেতা-কর্মীদের সন্ধানে সরকারের কোনো প্রচেষ্টাই দেখা যায় না। ইলিয়াস আলীর গুম হওয়ার বিষয়ে কোনো প্রচেষ্টা দেখা যায়নি। যেহেতু সরকারই ইনভলভড। গুম থেকে ফেরত আসা বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, তিনি ভারতের নিম্ন আদালতে মুক্ত হয়েছিলেন। পরে আবার আপার কোর্টে আপিল করে তাকে আটকিয়ে রাখা হয়েছে।

 

সর্বশেষ খবর