শনিবার, ৭ মে, ২০২২ ০০:০০ টা

ড্যান্স বারের আড়ালে দুবাইয়ে মানব পাচার এক নারী আটক

নিজস্ব প্রতিবেদক

ড্যান্স বারে কাজ দেওয়ার নামে মধ্যপ্রাচ্যে মানব পাচারকারী চক্রের এক নারীকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থেকে তাকে আটক করা হয়। তার নাম অনামিকা আক্তার কাকলী।

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি উচ্চ বেতনে ড্যান্স বারে কাজ দেওয়ার নাম করে বিদেশ যেতে ইচ্ছুক বেকার যুবতীদের ভ্রমণ ভিসায় দুবাই পাঠাতেন। এরপর তাদের জিম্মি করে দুবাইয়ের বিভিন্ন হোটেলে অসামাজিক কাজ করতে বাধ্য করেন। এ চক্র গত দুই বছরে অন্তত ৪০ জন নারীকে দুবাই পাঠিয়েছে বলে জানা গেছে।

গতকাল র‌্যাব-৩-এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, ওই নারীর স্বামী রফিকুল ইসলাম রানা চক্রের হোতা। তিনি বর্তমানে দুবাই বসবাস করছেন। আর এই নারী বাংলাদেশে অবস্থান করে বিদেশ যেতে ইচ্ছুক বেকার যুবতীদের উচ্চ বেতনে ড্যান্স বারে কাজ দেওয়ার নাম করে প্রলুব্ধ করে তাদের পাসপোর্ট সংগ্রহ করেন। এরপর তার স্বামী দুবাই থেকে ভ্রমণ ভিসা ও টিকিটের ব্যবস্থা করে দেন। এজন্য কাউকে কোনো খরচ বহন করতে হতো না। বিদেশ যাওয়ার পর তার পারিশ্রমিক থেকে খরচের টাকা তুলে নেওয়া হয়। এরপর ভুক্তভোগীদের ড্যান্স বারে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিলেও দুবাই যাওয়ার পর তাদের বিভিন্ন হোটেলে অসামাজিক কাজ করতে বাধ্য করা হয়। কেউ আপত্তি জানালে চরম শারীরিক-মানসিক নির্যাতন করে তাকে বাধ্য করা হয়। এক ভুক্তভোগী গত বছর নভেম্বরে ভ্রমণ ভিসায় দুবাই যান। পরে দেশে ফিরে আসতে চাইলেও তাকে দুবাই আটক রেখে অসামাজিক কাজ করতে বাধ্য করা হয়। অভিভাবকরা ওই ভুক্তভোগীকে উদ্ধারের জন্য র‌্যাব-৩-এ অভিযোগ করেন।

সর্বশেষ খবর