বুধবার, ১১ মে, ২০২২ ০০:০০ টা

সরকার সংবিধান থেকে নড়বে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির উদ্দেশে বলেছেন, নির্বাচনকালীন সরকার নিয়ে দরকষাকষি করে লাভ নেই। সরকার দরকষাকষিতে সংবিধান থেকে নড়বে না। যথাসময়ে সংবিধান অনুযায়ী ভোট হবে।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে এক যৌথসভায় তিনি এ কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে শেখ হাসিনার সরকার সর্বাত্মক সহযোগিতা করবে। নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের আর কোনো বিকল্প নেই। ‘ইভিএম পরের ব্যাপার, আগে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন’- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইভিএম পরের ব্যাপার কেন? আপত্তি কোথায়? পৃথিবীর বহু দেশে ইভিএমে নির্বাচন হচ্ছে। আপনারা নির্বাচনে কারচুপি করতে চান। কারচুপি জালিয়াতি এড়ানোর জন্যই এই ইভিএম ব্যবস্থার চেয়ে কোনো আধুনিক কোনো পদ্ধতি নেই। এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার আমলে কোনো ধরনের অপকর্ম, অনিয়মের ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হয়নি। এখানেও কাউকেই ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, এ ঘটনাকে উপজীব্য করে মির্জা ফখরুল সরকারের অন্ধ সমালোচনা ও বিষোদগার করছেন স্বভাবসুলভ ভঙ্গিতে। লক্ষণীয় বিষয় হলো, এলডিপি মহাসচিব নিজ হাতে গুলি ছুড়ে আমাদের কৃষকলীগের দুজন কর্মীকে গুলিবিদ্ধ করেছেন। তারা এখনো হাসপাতালে। এই বিষয়ে ফখরুল সাহেব একটি শব্দও বলেননি। পুরোপুরি চেপে গেছেন। এটা কী গণতন্ত্র? এই ধরনের সত্য গোপনে হত্যা-সন্ত্রাসের রাজনীতিকে অস্ত্র দেওয়া এবং লালনের কাজটি তারা করে আসছেন তাদের জন্মলগ্ন থেকে। ফখরুল সাহেব একচক্ষু দিয়ে দেখেন। না হলে এলডিপি মহাসচিবের গুলি ছোড়ার বিষয়টি তিনি দেখতে পেতেন। যৌথসভায় মাহবুব-উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, মির্জা আজম, শফিউল আলম নাদেল, সুজিত রায় নন্দী, বিপ্লব বড়ুয়া, অসীম কুমার উকিল, আবদুস সোবহান গোলাপ, মো. আবদুস সবুরসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর