শিরোনাম
বুধবার, ১১ মে, ২০২২ ০০:০০ টা

সাতক্ষীরায় সর্বাধিক বিক্রীত বাংলাদেশ প্রতিদিন পাঠকের প্রথম পছন্দ

-জি এম নূর ইসলাম, এজেন্ট

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় সর্বাধিক বিক্রীত বাংলাদেশ প্রতিদিন পাঠকের প্রথম পছন্দ

সাতক্ষীরার প্রধান সংবাদপত্র এজেন্ট মেসার্স ইসলাম ট্রেডার্সের মালিক জি এম নূর ইসলাম বলেছেন, সাতক্ষীরায় এককভাবে বাংলাদেশ প্রতিদিন বিক্রি হয় সাড়ে ৩  হাজার কপি। সাতক্ষীরায় সবচেয়ে বেশি বিক্রীত জাতীয় পত্রিকা ‘বাংলাদেশ প্রতিদিন’। বস্তুনিষ্ঠ সংবাদ, গুণগতমান, অল্প কথার মধ্যে দেশের গুরুত্বপূর্ণ সংবাদগুলো পরিবেশনের কারণে সব জাতীয় দৈনিকের চেয়ে সাতক্ষীরায় বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চাহিদা সবচেয়ে বেশি। দুপুর ১টার মধ্যে বাংলাদেশ প্রতিদিনের  সব কপি বিক্রি হয়ে যায়। অন্য জাতীয় দৈনিকের মতো বাংলাদেশ প্রতিদিনের কোনো কপি অবিক্রীত থাকে না।

তিনি বলেন, সাতক্ষীরা শহর থেকে সুন্দরবন উপকূলসহ প্রতিটি গ্রাম-গঞ্জের চায়ের স্টল থেকে শুরু করে অফিস-আদালত এবং দোকান-পাট, মার্কেট-শপিংমলে লক্ষ্য করলেই দেখা মিলবে বাংলাদেশ প্রতিদিন। পত্রিকাটির শনিবারের সকাল ও রকমারি পাতায় প্রতি সপ্তাহে নতুন নতুন তথ্য-সমৃদ্ধ অজানা তথ্যবহুল ফিচারের কারণে পাঠকের কাছে পত্রিকাটির গ্রহণযোগ্যতা অনেক বেশি।

তিনি আরও জানান, জেলায় প্রচার সংখ্যায় অনেক ব্যবধানে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রথম আলো। জেলার সব এজেন্ট মিলিয়ে প্রথম আলো চলে ৮০০ কপির মতো। দৈনিক আজকের পত্রিকা চলে প্রায় ৩০০ কপি, আমাদের সময় ২০০ কপি।

সাতক্ষীরা থেকে প্রতিদিন দৈনিক দৃষ্টিপাত, পত্রদূত, যুগের বার্তা, কালের চিত্র, কাফেলা, আজকের সাতক্ষীরা, সুপ্রভাত সাতক্ষীরা, দক্ষিণের মশাল ও দৈনিক সাতঘরিয়াসহ মোট ৯টি দৈনিক প্রকাশিত হয়। স্থানীয় এ দৈনিকগুলোর প্রচার সংখ্যা প্রায় ২৪ হাজারের মতো। এর মধ্যে সংবাদপত্রের এজেন্ট জি এম নূর ইসলামের সম্পাদনায় দৈনিক দৃষ্টিপাত চলে প্রায় ২১ হাজার। এ ছাড়া ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক কালের কণ্ঠ ৬০ কপি, সমকাল ৫০ কপি, নয়াদিগন্ত ৯০ কপি, ইত্তেফাক ৫০ কপি, ইনকিলাব ৫০ কপি, ভোরের কাগজ ১০ কপি, ভোরের ডাক ২০ কপি, ভোরের পাতা ৩০০ কপি, মানবজমিন ১০ কপি, সময়ের আলো ২০ কপি, আলোকিত বাংলাদেশ ২০, অবজারভার ১০ কপি করে বিক্রি হয়ে থাকে।

বর্তমানে সংবাদপত্রের এজেন্ট মেসার্স ইসলাম ট্রেডার্সের মালিক জি এম নূর ইসলামের মাধ্যমে বাংলাদেশ প্রতিদিন আসে ১ হাজার ৮০০ কপি। আর সাতক্ষীরা সংবাদপত্র বিপণির স্বত্বাধিকারী মুসফিকুর রহমানের মাধ্যমে আসে ৮৮০ কপি। এ ছাড়া অন্যান্য এজেন্টসহ খুলনা ও যশোরের এজেন্টদের নিকট থেকে স্থানীয় হকাররা দৈনিক বাংলাদেশ প্রতিদিন কিনে নিয়ে এসে জেলা শহর থেকে শুরু করে তালা ও কলারোয়া উপজেলার বিভিন্ন গ্রাম ও বাজারগুলোতে বিক্রি করেন আরও ৫০০ থেকে ৫৫০ কপি। এসব পত্রিকা প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে সাতক্ষীরা শহরে এসে পৌঁছায়। কোনো কপি অবিক্রীত থাকে না। দুপুর ১টার মধ্যে বাংলাদেশ প্রতিদিনের সব কপি বিক্রি হয়ে যায়। পাঠক-নন্দিত প্রিয় পত্রিকা হিসেবে ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকাটির পাঠক ও জনপ্রিয়তা বাড়ছে বলে অভিমত ব্যক্ত করলেন পত্রিকাটির সাতক্ষীরার প্রধান এজেন্ট জি এম নূর ইসলাম।

সর্বশেষ খবর