বৃহস্পতিবার, ১২ মে, ২০২২ ০০:০০ টা

কুমিল্লায় বিজিবির ওপর হামলা গাড়ি ভাঙচুরে মামলা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা মহানগরীর শাসনগাছায় অভিযানে গেলে চোরাকারবারিরা বিজিবির ওপর হামলা চালায়। ভাঙচুর করে বিজিবির গাড়ি। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে কোতোয়ালি মডেল থানায় আটজনের নামোল্লেখ এবং অজ্ঞাত ১৫ জনকে আসামি করে একটি মামলা হয়েছে। গতকাল বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহিদুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সন্ধ্যায় বিজিবি ভারতীয় মালামাল উদ্ধারে এলে চোরাকারবারিরা রেললাইন থেকে পাথর কুড়িয়ে নিক্ষেপ করে। তখন পাশে অবস্থিত রেলওয়ের লাইন নির্মাণ প্রতিষ্ঠান ম্যাক্স কোম্পানি অফিসে গিয়ে আশ্রয় নেন বিজিবি সদস্যরা। এ সময় চোরাকারবারিরা বিজিবির গাড়ি ভাঙচুর করে। ক্যাম্পের ভিতরে পাথর নিক্ষেপ করে। বিজিবি যাতে পাল্টা ব্যবস্থা না নিতে পারে সেজন্য হামলাকারীরা নারীদের সামনে রেখে পাথর নিক্ষেপ করে। একপর্যায়ে কোতোয়ালি থানা পুলিশ ও ম্যাজিস্ট্রেট এলে চোরাকারবারিরা পালিয়ে যায়। অভিযানে দুই কার্টন ভারতীয় চকলেট জব্দ করেছে বিজিবি। ম্যাক্স কোম্পানির সিকিউরিটি অফিসার আবদুল মালেক ভুঁইয়া বলেন, ‘আমাদের ক্যাম্পের ভিতরে পোশাক পরা বিজিবি সদস্যরা গাড়ি নিয়ে প্রবেশ করলে বাইরে থেকে বৃষ্টির মতো পাথর নিক্ষেপ করা হয়। বিজিবির গাড়ি ভাঙচুর করা হয়।’

বিজিবি-১০ কুমিল্লার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ইসহাক বলেন, ‘এ ঘটনায় যৌথ টাস্কফোর্স বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেছে। আমাদের গাড়ির কাচ ভেঙেছে। তবে বিজিবির কোনো সদস্য আহত হননি।’ কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, কোতোয়ালি থানায় মামলা হয়েছে। আসামিদের ধরতে অভিযান চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর