বৃহস্পতিবার, ১২ মে, ২০২২ ০০:০০ টা
জামালপুরে নির্যাতন

পুলিশের চার এসআই বরখাস্ত, প্রত্যাহার দুই কনস্টেবল

জামালপুর প্রতিনিধি

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় এক ভিক্ষুক ও তার পরিবারের সদস্যদের শারীরিক নির্যাতন ও তাদের টেনেহিঁচড়ে বের করে গ্রেফতার করার ঘটনায় পুলিশের চার এসআইকে সাময়িক বরখাস্ত, দুই কনস্টেবলকে পুলিশ লাইনসে প্রত্যাহার করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ঘটনাটির ভিডিও ছড়িয়ে পড়লে সরিষাবাড়ী থানার এসআই আলতাব হোসেন, সাইফুল ইসলাম, ওয়াজেদ আলী ও মুন্তাজকে সাময়িক বরখাস্ত এবং কনস্টেবল মোজাম্মেল হক ও সাথী আক্তারকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে পাঠিয়েছেন পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ।

মঙ্গলবার সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই ভিক্ষুকসহ চারজনকে টেনেহিঁচড়ে গ্রেফতারের ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ ব্যবস্থা নেওয়া হয়। জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার বাউসি বাজার এলাকার ৬৫ বছর বয়সী ভিক্ষুক আবদুুল জলিল ২০ শতাংশ জমিতে বসতভিটা বানিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করছেন। সম্প্রতি মুজিবুর রহমান নামে এক ব্যক্তি ওই জমি দাবি করায় দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে মামলা হলে আদালত ভিক্ষুক জলিলের পক্ষে ডিক্রি দেয়। কিন্তু আদালতের আদেশ অমান্য করে সোমবার সকালে মুজিবুর রহমান দলবল নিয়ে জলিলের পরিবারের ওপর হামলা চালান। হামলায় জলিল, তার স্ত্রী লাইলী বেগম, বড় ছেলে আবু বক্কর সিদ্দিক, মেজো ছেলে ওয়ায়েজ করোনি, ছোট ছেলে হামদাদুল হকসহ পরিবারের অন্য সদস্যরা আহত হলে তাদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ অবস্থায় মুজিবুর রহমান বাদী হয়ে চিকিৎসাধীন চারজনসহ ১৫ জনকে আসামি করে সরিষাবাড়ী থানায় মামলা করেন। মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ভিক্ষুক জলিলসহ চারজনকে হাসপাতালের শয্যায় শারীরিক নির্যাতন করে টেনেহিঁচড়ে হাসপাতাল থেকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। জামালপুরের পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ ‘এভাবে আসামি ধরা কোনো অবস্থাতেই বিধিসম্মত নয়’ জানিয়ে বলেন, ‘এ ঘটনায় সরিষাবাড়ী থানার চার এসআইকে সাময়িক বরখাস্ত ও দুই কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে এবং সরিষাবাড়ীর থানার ওসিও এর সঙ্গে জড়িত রয়েছেন কি না তা তদন্ত সাপেক্ষে বব্যস্থা নেওয়া হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর