শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা

সাবেক ওসির ৫০ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুদক

জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলের নামে ৫০ কোটি টাকার অপ্রদর্শিত অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বর্তমানে এ দম্পতি জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দুদকের দুই মামলায় কারাগারে রয়েছেন। অবৈধ এ সম্পদের বিষয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করলে আদালত জেলগেটে এক দিনের জন্য জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে।

গতকাল মহানগর বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এ আদেশ দেন। একই সঙ্গে অভিযুক্তরা জামিন আবেদন করলে জামিনের শুনানি ২৬ মে পর্যন্ত স্থগিত রাখা হয়। দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও স্ত্রী সুলতানা রাজিয়া পারুলের বিরুদ্ধে মামলা করে দুদক।

কিন্তু তদন্তে তাদের বিরুদ্ধে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত অবৈধ সম্পদের সন্ধান পাওয়া যায়। এরপর খুলনার উপপরিচালক এম এ ওয়াদুদ তাদের জিজ্ঞাসাবাদের আবেদন করেন। আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, দুদকের তদন্তে অবৈধ সম্পদের সন্ধান পাওয়ায় আত্মপক্ষ সমর্থনের জন্য নোটিস দেওয়া হয়েছিল। কিন্তু তারা নোটিসের জবাব না দেওয়ায় তাদের জিজ্ঞাসাবাদের আবেদন করে দুদক। পরবর্তী শুনানি ২৬ মে। এর আগে কারাগার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জেলগেটে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

সর্বশেষ খবর