শনিবার, ১৪ মে, ২০২২ ০০:০০ টা

রাজধানীসহ বিভিন্ন স্থানে বৃষ্টি

বজ্রপাতে নিহত ৪

প্রতিদিন ডেস্ক

রাজধানী ঢাকাসহ দেশের বেশ কিছু অঞ্চলে টানা বৃষ্টিপাত হচ্ছে। গতকাল ছয়টি বিভাগের অনেক জায়গায় ও দুটি বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া বিভাগ জানিয়েছে, আজও বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এদিকে দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

পূর্বাভাস দিয়ে সূত্র জানিয়েছে, গতকালের মতো আজ দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হতে পারে। তবে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকায় বাতাসের গতি দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানান, নওগাঁর পোরশা উপজেলার ইসলামপুর ও পশ্চিম রঘুনাথপুর মাঠে গতকাল ধান কাটার সময় বজ্রপাতে সায়েম (৫৫) ও নুর মোহাম্মদ (৩৫) নামে দুই শ্রমিক নিহত হয়েছেন। একই সময় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রাঘাতে আহত হয়েছেন জাহানারা নামে এক গৃহবধূ। জয়পুরহাটের কালাইয়ে বজ্রপাতে মারা গেছেন হৃদয় (১২) নামে এক কিশোর। এ সময় আহত হয়েছেন তার দাদা মনসুর আলী (৭৫)। বগুড়ার শেরপুরে মাঠে ধান কাটার সময় বজ্রাঘাতে প্রাণ গেছে আব্দুল মালেক (৪৫) নামে এক শ্রমিকের। এ সময় আহত হয়েছেন আরেক শ্রমিক ফেরদৌস আলম। এছাড়া গাজীপুরের কালিয়াকৈর বাজ পড়ে মারা গেছে দুটি গরু।

সর্বশেষ খবর