রবিবার, ১৫ মে, ২০২২ ০০:০০ টা

গাড়ির ত্রিমুখী সংঘর্ষে নিহত ৯

মাকে দেখতে যাওয়ার পথে স্ত্রী ও সন্তানসহ বারডেম চিকিৎসকের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

গাড়ির ত্রিমুখী সংঘর্ষে নিহত ৯

সড়ক দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া প্রাইভেট কার। নিহত চিকিৎসক বাসু দেব পরিবারের সদস্যদের নিয়ে কয়েক ঘণ্টা আগে তুলেছিলেন সেলফি -বাংলাদেশ প্রতিদিন

গোপালগঞ্জের বাস-প্রাইভেট কার-মোটরসাইকেলের সংঘর্ষে বারডেম হাসপাতালের চিকিৎসক পরিবারের তিনজনসহ আটজন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছেন। এ ছাড়া মুন্সীগঞ্জে প্রাইভেট কার খালে পড়ে দুই বন্ধুর মৃত্যু ও পাবনায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। এদিকে, সাতক্ষীরার পাটকেলঘাটায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালক নিহত এবং টাঙ্গাইলের মধুপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও অন্তত ৩০ জন আহত হন। এসব মর্মান্তিক দুর্ঘটনার আদ্যোপান্ত তথ্য পাঠিয়েছেন আমাদের প্রতিনিধিরা।

গোপালগঞ্জ : জেলার কাশিয়ানীতে বাস-প্রাইভেট কার-মোটরসাইকেল ও ধান মাড়াইকলের মধ্যে সংঘর্ষে ঢাকার বারডেম হাসপাতালের চিকিৎসক পরিবারের তিনজন ও আরেক পরিবারের স্বামী-স্ত্রীসহ মোট নয়জন নিহত ও ২৫ যাত্রী আহত হয়েছেন। নিহতরা হলেন- কাশিয়ানী উপজেলার ফুকরা গ্রামের রুমা বেগম, তার স্বামী ফিরোজ মোল্লা, অনিক মিয়া, জেসমিন আক্তার, ঢাকার বারডেম হাসপাতালের চিকিৎসক ডা. বাসুদেব সাহা, তার স্ত্রী শিবানী সাহা, ছেলে স্বপ্নীল সাহা ও প্রাইভেট চালক ঢাকার আদাবর থানার দোয়ারী এলাকার আ. রশিদ মিয়ার ছেলে মো. আজিজ মিয়া, বাকি একজনের পরিচয় পাওয়া যায়নি। ডা. বাসুদেব সাহার মেডিকেল কলেজে পড়ুয়া মেয়ে পরীক্ষার জন্য ঢাকার বাসায় থাকায় ভাগ্যক্রমে তিনি বেঁচে যান। দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে ঢাকার ফার্মগেট এলাকায় থাকতেন বাসুদেব। তার ছেলে ঢাকা আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ত। অসুস্থ মাকে দেখার জন্য ডা. বাসুদেব সাহা গোপালগঞ্জে যাচ্ছিলেন। গতকাল বেলা ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, রাজিব পরিবহন নামে একটি বাস বরগুনার পাথরঘাটা থেকে ঢাকা যাচ্ছিল। এ সময় কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা এলাকায় ঢাকা থেকে গোপালগঞ্জগামী প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ ৩৩-২৫০০), মোটরসাইকেল ও ধান মাড়াইকলের মধ্যে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সাতজন নিহত হয়। আর ধান মাড়াইকলসহ তিনটি বাহনই দুমড়ে মুচড়ে যায়। এরপর নিহত ও আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়ার পর সেখানে দুজন মারা যান। গুরুতর আহত কলি খানম, দিদার শরীফ, বদর মিয়া, সোবাহান, বায়েজীদ, আরজু বেগম, কালাম মিয়া, মাহফুজ, কামরুল, ফারুক, মাসুম মোল্লা, হীরা, হাওয়া বেগম, হোসাইন, আ. রহমান, জোহরা, এসমোতারা, আলিফ, সিফাতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসক জানিয়েছেন। স্থানীয়রা আরও জানায়, প্রথমে ধানমাড়াইকলের সঙ্গে ঢাকাগামী প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময়ে পেছন থেকে আসা রাজীব পরিবহনের বাসটি মাড়াইকলের সঙ্গে লেগে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, মহাসড়কে ধান মাড়াই ও দ্রুত গতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে। সংবাদ পেয়ে ফায়ার-সার্ভিস, পুলিশ, জেলা প্রশাসন ও স্থানীয়রা দুর্ঘটনায় নিহত ও আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠায়। নিহতদের পরিবার প্রতি ১০ হাজার ও আহতদের প্রত্যেককে চিকিৎসার জন্য ৫ হাজার টাকা করে জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হবে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়ক যান চলাচলের জন্য সম্পূর্ণ নিরাপদ করতে জরুরি উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। এদিকে, নিহতদের পরিচয় শনাক্তের পর তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে।

মুন্সীগঞ্জ : জেলার টঙ্গীবাড়ী উপজেলার পুরাবাজার এলাকায় প্রাইভেট কার খালে পড়ে গেলে দুই বন্ধু নিহত ও আরেকজন আহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, জেলা সদরের চরকেওয়ার ইউনিয়নের উত্তর চরমুশুরা গ্রামের মানিক মিয়ার ছেলে জিসান মিয়া (১৯) ও একই গ্রামের স্বর্গতুল্লাহর ছেলে মো. ফাহিম (১৬)। আহত জাহিদ হাসানকে (১৬) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জেলা সদরের মুন্সীরহাট এলাকা থেকে জিসান তার দুই বন্ধুসহ বাড়িতে বেড়াতে আসা ভগ্নিপতির প্রাইভেট কার নিয়ে ঘুরতে বের হয়। প্রাইভেট কারটি পার্শ্ববর্তী টঙ্গীবাড়ী উপজেলার পুরাবাজার এলাকার নির্মাণাধীন ব্রিজের কাছে পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। স্থানীয়রা তাৎক্ষণিক গুরুতর আহত অবস্থায় তিনজনকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক জিসান ও ফাহিমকে মৃত ঘোষণা করেন।

পাবনা : জেলার ঈশ্বরদীতে ইঞ্জিন চালিত তিন চাকার যান নছিমন উল্টে আবদুর রহমান নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সামনে পাবনা-কুষ্টিয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত গরু ব্যবসায়ী আবদুর রহমানের বাড়ি সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর গ্রামে। তিনি গরু কিনতে নছিমনে হাটে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে আবদুর রহমানসহ তিন গরু ব্যবসায়ীকে নিয়ে ইঞ্জিনচালিত নছিমনটি কুষ্টিয়ায় যাচ্ছিল। ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসকে সাইড দিতে গিয়ে নছিমনের চালক নিয়ন্ত্রণ হারান। এতে নছিমনটি উল্টে তিন গরু ব্যবসায়ী আহত হন। তাদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে আবদুর রহমান মারা যান। অন্য দুজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পাকশী হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশীষ কুমার স্যানাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গরু ব্যবসায়ীরা কুষ্টিয়া যাচ্ছিলেন। ঘটনাস্থলে দুর্ঘটনার শিকার হন। খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার ও আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। উল্টে যাওয়া নছিমনটি উদ্ধারের চেষ্টা চলছে।

সাতক্ষীরা : জেলার পাটকেলঘাটায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আবু তাহের নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সকালে পাটকেলঘাটা থানার গরুহাট রোডে হেলালের মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ভ্যানচালক চৌগাছা গ্রামের নাসির উদ্দীনের ছেলে।

টাঙ্গাইল : জেলার মধুপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ ৩০ যাত্রী আহত ও একজন নিহত হয়েছেন। গতকাল সকালে টাঙ্গাইল- জামালপুর-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের মধুপুর উপজেলার গাংগাইর নজমুল ইসলাম ফাজিল মাদরাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।

মধুপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা জয়নাল আবেদীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জামালপুর থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী এমডি মাহি পরিবহনের বাস মধুপুর বাসস্ট্যান্ড অতিক্রম করে ঘটনাস্থলে পৌঁছলে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা প্রান্তিক সার্ভিসের বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা ঘটনাস্থল থেকে ৩০ জনকে আহতাবস্থায় উদ্ধার করে মধুপুর হাসপাতালে নেওয়া হলে সেখানে একজনের মৃত্যু হয়।

এ ঘটনায় আহত ১০ জনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল ও জামালপুর হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

বিভিন্ন মেডিকেলে ভর্তি আহত যাত্রীরা হলেন- টাঙ্গাইল সদরের জাকির (৪০), তারেক (৪৫), কালিহাতীর আউলিয়াবাদের আবদুল বাছেদ (৫৫), জামালপুরের আমিনুল ইসলাম (২৪), ময়মনসিংহের কানিজ ফাতিমা (৫০), মুক্তাগাছার সেলিম হোসেন (৪০), বিল্লাল হোসেন (৫৫), ঘাটাইলের চৈথট্ট গ্রামের মোকাদ্দেছ (৪৫), আলাউদ্দিন (৪৫), রংপুরের রফিক (২৯)। তারা সবাই উভয় গাড়ীর যাত্রী ছিলেন।

সর্বশেষ খবর