রবিবার, ১৫ মে, ২০২২ ০০:০০ টা

ছাত্রলীগের সম্মেলনের তারিখ নেই, তোপের মুখে জয়-লেখক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা না করায় সম্মেলন প্রত্যাশীদের তোপের মুখে পড়েছেন জয় ও লেখক। গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে উপস্থিত হলে কেন্দ্রীয় কমিটির বেশ কয়েকজন নেতার প্রশ্নের মুখোমুখি হন তারা। পরে তাদের সঙ্গে আলোচনায় বসেন সভাপতি-সাধারণ সম্পাদক।

সম্প্রতি ছাত্রলীগসহ সহযোগী আরও দুটি সংগঠনের সম্মেলন করার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনার প্রেক্ষিতে সম্মেলনের বিষয়টি নতুন করে আলোচনায় এসেছে। দ্রুত সম্মেলন চাইছে ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশী একটি অংশ।

জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সহসভাপতি সৈয়দ আরিফ হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা  সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণার অগ্রগতি জানতে চেয়েছিলাম। তারা বলেছেন, এটা নেত্রীর (আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা) নির্দেশনা নয়। বরং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ব্যক্তিগত ঘোষণা। আরিফ বলেন, ‘তখন আমরা তাদের বলেছি, যদি সেরকমই হয় তাহলে যুব মহিলা লীগ ও মহিলা লীগ প্রেস রিলিজ দিল কীভাবে যে তারা আওয়ামী লীগের নির্দেশে সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে।’

তিনি বলেন, ‘আমাদের প্রশ্নের এক পর্যায়ে জয়-লেখক বলেন, আমাদের দুই দিনের ভিতর তারিখ নিতে বলেছিলেন, নিতে পারিনি। দেখি আগামী দুই-এক দিনের মধ্যে আপার (শেখ হাসিনার) সঙ্গে কথা বলে তারিখ নির্ধারণ করব।’

এদিকে, ছাত্রলীগের উপপ্রশিক্ষণবিষয়ক সম্পাদক মেশকাত হোসেন বলেন, তারা বলেছে, এটা আপার নির্দেশনা নয়, পার্টির (আওয়ামী লীগের) সাধারণ সম্পাদকের ব্যক্তিগত কথা। তিনি কনফিউজড, এরকম বলেছেন। আমরা কেন্দ্রীয় কমিটির কয়েকজন নেতা তার সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, ছাত্রলীগের সম্মেলন হবেই। উল্লেখ্য, গত ১০ মে সম্পাদকমণ্ডলীর সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মেলন করার নির্দেশনা দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই সভায় উপস্থিত থাকা ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দুই-এক দিনের মধ্যে আওয়ামী লীগের দফতর সেলের সঙ্গে যোগাযোগ করে তারিখ নির্ধারণের জন্য নির্দেশনা দেন কাদের।

 

সর্বশেষ খবর