রবিবার, ১৫ মে, ২০২২ ০০:০০ টা
সাত জেলায় অভিযান

৯৯ হাজার ৬০৩ লিটার ভোজ্য তেল উদ্ধার

প্রতিদিন ডেস্ক

দেশের সাত জেলায় অভিযান চালিয়ে ৯৯ হাজার ৬০৩ লিটার ভোজ্য তেল উদ্ধার করেছে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদফতর ও ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে জয়পুরহাটে ৪৩ হাজার ৬৫৬ লিটার, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২৬ হাজার লিটার, দিনাজপুরের বোচাগঞ্জে ২২ হাজার ২০০, পাবনার ভাঙ্গুড়ায় ৪ হাজার ৪৭ লিটার,  চট্টগ্রামে ২ হাজার লিটার,  ব্রাহ্মণবাড়িয়ায় ১ হাজার ২০০ লিটার,  সুনামগঞ্জে ৫০০ লিটার ভোজ্যতেল। উদ্ধার করা তেল সরকার নির্ধারিত মূল্যে খুচরা ক্রেতাদের কাছে বিক্রি করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

জয়পুরহাট : জয়পুরহাটে  দুই ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে জয়পুরহাট শহরের মাড়োয়াড়ি পট্টি ও ধানমন্ডি এলাকায়  দু’টি দোকানের গাডাউনে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত ৪৩ হাজার ৬৫৬ লিটার উদ্ধার করে।

সিরাজগঞ্জ : জেলার উল্লাপাড়া পৌর শহরে মেসার্স অর্নব ট্রেডার্স ও মেসার্স দত্ত অ্যান্ড ব্রাদার্সের গোডাউনে অভিযান চালিয়ে ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এই দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ সয়াবিন তেল বোতলের গায়ে লেখা মূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হবে।

দিনাজপুর : দিনাজপুরের বোচাগঞ্জে অভিযান চালিয়ে ২২ হাজার ২০০ লিটার সয়াবিন উদ্ধার করে আগের মূল্যে তা বিক্রি করে দেওয়া হয়েছে। ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাবনা : জেলার ভাঙ্গুড়ায় দুই ব্যবসায়ীর গোডাউন থেকে ৪ হাজার ৪৭ লিটার তেল উদ্ধার ও ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে গতকাল দুপুরে অভিযান চালিয়ে দুটি দোকানের গুদাম থেকে ২ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। অভিযানে দুই দোকানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় ভোজ্য তেলের দোকান এবং গুদামে অভিযান চালিয়ে প্রায় ১ হাজার ২০০ লিটার বোতলজাত সয়াবিন তেল জব্দ করেছে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

সুনামগঞ্জ : সুনামগঞ্জ পৌর শহরের একটি মুদি দোকান থেকে ৫০০ লিটার সয়াবিন তেল জব্দ করে ক্রেতাদের কাছে আগের মূল্যে বিক্রি করা হয়েছে। গতকাল বিকালে শহরের ষোলঘর পয়েন্টের সাবেরিন স্টোরে অভিযান চালিয়ে এই তেল জব্দ করা হয়।

এ সময় ওই প্রতিষ্ঠান থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সর্বশেষ খবর