সোমবার, ১৬ মে, ২০২২ ০০:০০ টা

ঢাকায় হাসপাতালে রেদোয়ান

কুমিল্লা প্রতিনিধি

ঢাকায় হাসপাতালে  রেদোয়ান

কুমিল্লার চান্দিনার সাবেক এমপি, প্রতিমন্ত্রী ও এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কারাগারে অসুস্থ হয়ে পড়ায় তাকে ঢাকায় নেওয়া হয়েছে।

পুলিশ পাহারায় অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকার হৃদরোগ ইনস্টিটিউটে পাঠানো হয়। এর আগে ড. রেদোয়ান শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন সেখানকার চিকিৎসকরা। কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকালে কারাগারে ড. রেদোয়ান কিছুটা অসুস্থবোধ করেন। বিকালের দিকে তার বুকে ব্যথা শুরু হলে সিভিল সার্জনের সঙ্গে পরামর্শ করে একজন মেডিসিন বিশেষজ্ঞকে কারাগারে আনা হয়। ওই চিকিৎসক পর্যবেক্ষণ শেষে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগে স্থানান্তর করার কথা জানান। পরে বিকালে তাকে কুমিল্লা মেডিকেল কলেজে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কুমেকের চিকিৎসকরা রাতে তাকে ঢাকা হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়ার পরামর্শ দিয়েছেন। কারাবিধি মেনেই চিকিৎসকদের পরামর্শে ড. রেদোয়ানকে শনিবার রাত সোয়া ৮টার দিকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

ড. রেদোয়ান আহমেদের ছেলে সুলতান মঈন আহমেদ রবিন জানান, তার বাবার শারীরিক অবস্থা খারাপ। এজন্য চিকিৎসকদের পরামর্শ অনুসারে তাকে ঢাকায় নেওয়া হয়েছে। রবিবার তিনি সিসিইউতি ছিলেন। সোমবার তাকে কেবিনে নেওয়া হতে পারে। উল্লেখ্য, গত ৯ মে চান্দিনায় নিজ নির্বাচনী এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কর্মীদের হামলার মুখে পড়েন ড. রেদোয়ান। এ সময় তিনি তার ব্যক্তিগত শটগান থেকে গুলি চালান। ছাত্রলীগের দাবি, এতে তাদের দুজন আহত হয়। ওইদিন সন্ধ্যায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক আখলাকুর রহমানের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ। ওই মামলায় রেদোয়ান আহমেদ ও তার গাড়িচালকসহ ১৫ জনকে আসামি করা হয়েছে। পরবর্তীতে রাতে গাড়িচালক ও অপর দুই দলীয় নেতাসহ ড. রেদোয়ানকে কারাগারে পাঠানো হয়।

ড. রেদোয়ানের মুক্তির দাবিতে ৫ দিনের কর্মসূচি এলডিপির : লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদের মুক্তির দাবিতে পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। গতকাল রাজধানীর হাতিরঝিল এলাকায় এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে এক বৈঠক শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়। 

এলডিপির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট মাহমুদ মোর্শেদ, ড. নেয়ামুল বশির, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক অ্যাডভোকেট আবুল হাশেম প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- আজ ১৬ মে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের, ১৮ মে গণতান্ত্রিক যুবদলের, ১৯ মে গণতান্ত্রিক কৃষক দলের, ২০ মে গণতান্ত্রিক শ্রমিক দলের ও ২১ মে গণতান্ত্রিক আইনজীবী ফোরামের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ। দলটির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন রাজ্জাক জানান, ড. রেদোয়ান আহমেদের মুক্তি না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে দলের সব নেতা-কর্মী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর