বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২ ০০:০০ টা

সম্রাটের জামিন বাতিল, নির্দেশ আত্মসমর্পণের

নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটকে দেওয়া জামিন বাতিল করেছে হাই কোর্ট। তাকে সাত দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। গতকাল বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন এ কে এম আমিন উদ্দিন মানিক। সম্রাটের পক্ষে ছিলেন মুনসুরুল হক চৌধুরী। বিচারিক আদালতের জামিন আদেশের বিরুদ্ধে হাই কোর্টে আবেদন করে দুদক।

আদালত বলেছে, মেডিকেল রিপোর্ট দেখার আগেই মেডিকেল গ্রাউন্ডে তাকে জামিন দিয়েছে বিচারিক আদালত। এ বিবেচনায় তার জামিন বাতিল করা হয়েছে। মেডিকেল রিপোর্ট আসার পর সেটি দেখে বিচারিক আদালতকে জামিন বিবেচনা করতে বলেছে হাই কোর্ট। গত ১১ মে সকালে শুনানি শেষে সম্রাটকে জামিন দেন ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান। সম্রাটের বিরুদ্ধে চারটি মামলা হয়। এগুলো হলো অস্ত্র, মাদক, অর্থ পাচার এবং দুদকের করা মামলা। সব মামলাতেই তিনি জামিনে ছিলেন। দুদকের মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি করেন। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর