সোমবার, ২৩ মে, ২০২২ ০০:০০ টা

বর্তমান পদ্ধতি মেনেই নির্বাচনে আসতে হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

বর্তমান পদ্ধতি মেনেই নির্বাচনে আসতে হবে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান পদ্ধতি মেনেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে।

আওয়ামী মৎস্যজীবী লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সর্বোচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি জাদুঘরে চলে গেছে। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে।

শেখ হাসিনার সরকারের অধীনে নির্বাচন হবে না, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। তিনি বলেন, সরকার অবাধ, সুষ্ঠু, সুন্দর নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে। এটাই নিয়ম, এর বাইরে অন্য কোনো পথ নেই। বিএনপিকে এ পদ্ধতি মেনেই নির্বাচনে আসতে হবে। বিএনপির কথায় শেখ হাসিনার সরকার পদত্যাগ করবে কেন- প্রশ্ন রেখে কাদের আরও বলেন, ‘আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ; তাদেরই (বিএনপি) টপ টু বটম পদত্যাগ করতে হবে। বিশ্বসভায় শেখ হাসিনার নেতৃত্ব প্রশংসিত হচ্ছে। নির্বাচনে যাবেন বলছেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে ঘোলা পানিতে মাছ শিকারের পাঁয়তারা করবেন না।’ সেতুমন্ত্রী বলেন, ‘ইউক্রেন যুদ্ধে সারা বিশ্বে যে প্রভাব পড়েছে তার থেকে বাংলাদেশ বিচ্ছিন্ন নয়। বাংলাদেশেও এর প্রভাব বিস্তার করবে তার আলামত আমরা কিছু কিছু দেখতে পাচ্ছি। মৎস্যজীবী লীগের সভাপতি সায়ীদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মৎস্যজীবী লীগের সাধারণ সম্পদাক শেখ আজগর লস্কর প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর