সোমবার, ২৩ মে, ২০২২ ০০:০০ টা

টানেলের পেছনে আলো দেখছি

-মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

টানেলের পেছনে আলো দেখছি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাষ্ট্রীয় ক্ষমতা পরিবর্তনের আশা করছেন। তিনি বলেছেন, আমরা খুবই আশাবাদী। টানেলের পেছনে আলোর রেখা দেখছি। তাই বলে আমরা উৎসাহিত বা উৎফুল্ল হচ্ছি, বিষয়টি তা নয়।

গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে কেন্দ্রীয় বিএনপি আয়োজিত গণমাধ্যম সংক্রান্ত এক মতবিনিময় সভায় সভাপতির

বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, যারা স্বাধীনভাবে লিখতে চান, তারা তা পারছেন না। এ সময় বিএনপি মহাসচিব ঘোষণা দেন, আগামীতে ক্ষমতায় গেলে বিএনপি ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ সব ধরনের কালো আইন ও অধ্যাদেশ বাতিল করবে। একই সঙ্গে দেশের সব গণমাধ্যমে সাংবাদিকদের ওয়েজ বোর্ড পূর্ণাঙ্গ বাস্তবায়নের অঙ্গীকারও ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।

‘গণতন্ত্র হত্যায় গণমাধ্যম নিয়ন্ত্রণ আইন, প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক এ মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন দলের নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি জহির  উদ্দিন স্বপন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং দলের প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় সভায় বক্তব্য দেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাবেক সভাপতি রুহুল আমিন গাজী ও বর্তমান সভাপতি এম আবদুল্লাহ, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান, সাংবাদিক নেতা এম এ আজিজ, আবদুল হাই শিকদার, নুরুল আমিন রোকন, এলাহী নেওয়াজ খান সাজু, কামাল উদ্দিন সবুজ, বাকের হোসাইন, সৈয়দ আবদাল আহমেদ, জাহাঙ্গীর আলম প্রধান, সরদার ফরিদ আহমদ, কাদের গনি চৌধুরী, ইলিয়াস খান, শহীদুল ইসলাম, ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম আজাদ, মুরসালিন নোমানী প্রমুখ। অনুষ্ঠানে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর