বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২ ০০:০০ টা

শাহজালালে আট কেজি সোনাসহ বিমানকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আট কেজি ওজনের পাঁচটি সোনার বারসহ আবদুল আজিজ আকন্দ নামে এক ব্যক্তিকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস (ডিসিএইচ)। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আজিজ বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী। বুধবার রাত ৮টায় ক্যাটারিং সার্ভিসের গেটের সামনে থেকেই তাকে আটক করা হয়। তার শরীরের বিভিন্ন জায়গায় সোনার বারগুলো লুকানো ছিল।

ডিসিএইচের ডেপুটি কমিশনার মো. সানোয়ারুল কবির জানান, ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে। সে তথ্যের ভিত্তিতে দুপুরে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধার মুখে পড়তে হয়। দুটি গেটের একটি গেট দিয়েও প্রবেশ করতে দেওয়া হয় না কাস্টম কর্মকর্তাদের। বিমানের ক্যাটারিং সেন্টার নানা টালবাহানা করা হয়। এরপর জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ কপ্রণ কাস্টম কর্মকর্তারা। তখন ক্যাটারিং সেন্টার থেকে জানানো হয় আবদুল আজিজ বেলা ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে গেছেন।

সানোয়ারুল কবির আরও জানান, এরপর দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দুজন ব্যক্তি নজরদারিতে থাকেন। রাত ৮টার দিকে আবদুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে এলে এনএসআইর সহযোগিতায় কাস্টমস কর্মকর্তারা আবদুল আজিজকে আটক করেন। তার কাছ থেকে জব্দকৃত সোনার বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।  সূত্র জানায়, জব্দকৃত সোনা দুবাইফেরত একটি বিমানের মাধ্যমে বাংলাদেশে আসে। এরপর আবদুল আজিজের মাধ্যমে এ সোনা পাচার হওয়ার কথা ছিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর