রবিবার, ২৯ মে, ২০২২ ০০:০০ টা
কুমিল্লা সিটি নির্বাচন

টেবিলঘড়ির পোস্টার ছেঁড়ার অভিযোগ নৌকা ও ঘোড়ার প্রার্থীকে জরিমানা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয় ২৭ মে। বিকালে শুরু হয় উৎসবমুখর প্রচারণা। কিন্তু প্রথম দিন রাতেই ঘটে অশান্তি। গভীর রাতে স্বতন্ত্র মেয়র প্রার্থী, সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠেছে। একই দিন সন্ধ্যায় মাইকিংয়ের সময় সাক্কুর প্রচার মাইক ভাঙচুরের অভিযোগও ওঠে। এ ছাড়া যানবাহনে পোস্টার লাগানোয় নৌকার মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে জরিমানা করা হয়। প্রচারণায় জীবন্ত ঘোড়া ব্যবহার করায় জরিমানা করা হয় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে।

মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, ‘শুক্রবার গভীর রাতে হেলমেট পরা দুষ্কৃতকারীরা মোটরসাইকেলযোগে এসে নগরীর চকবাজার থেকে কান্দিরপাড় এলাকায় টেবিলঘড়ি প্রতীকের পোস্টার ছিঁড়ে নৌকা প্রতীকের পোস্টার ঝুলিয়ে দেয়। কালিয়াঝুরিতে প্রচারের মাইক ভাঙচুর করে। রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। তিনি খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।’ কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, ‘পোস্টার ছেঁড়ার অভিযোগ শুনেছি। ঘটনাস্থলে গিয়ে খবর নিয়ে বলতে হবে। বিষয়টি স্পর্শকাতর তাই বিস্তারিত জেনে মন্তব্য করব।’ যানবাহনে পোস্টার লাগিয়ে আচরণবিধি ভঙ্গ করার দায়ে গতকাল মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুপুরে নগরীর ঢুলিপাড়ায় এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা। একই দিন প্রচারণায় জীবন্ত ঘোড়া ব্যবহার করায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে বিকালে নগরীর কালিয়াঝুরিসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী। গাড়িতে দুটি মাইক একসঙ্গে ব্যবহার করায় একটি মাইক খুলে ফেলার নির্দেশ দেন তিনি। এ ছাড়া ফোনে নৌকা প্রতীকের প্রার্থীকে সতর্ক করেন।

প্রার্থীদের প্রচারণা : শুক্রবারের মতো গতকালও মাঠে নামেননি নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত। তিনি ঢাকায় অবস্থান করছেন। তাঁর কর্মী-সমর্থকরা প্রচারণায় নেমেছেন। এদিন নগরীর টমছমব্রিজ, কান্দিরপাড়, চকবাজার, স্টেশন রোড ও বাগিচাগাঁওয়ে প্রচারণা চালান তারা। গতকাল সশরীরে প্রচারণায় নামেন স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু। তিনি কাপড়িয়াপট্টি, ছাতিপট্টি, নূরপুর, কাটাবিল, তেরিপট্টি ও চকবাজারে প্রচারণা চালান। স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার কান্দিরপাড়, মনোহরপুর, লাকসাম রোড, চর্থা, কোটবাড়ী ও রামপুরে প্রচারণা চালান।

সর্বশেষ খবর