সোমবার, ৬ জুন, ২০২২ ০০:০০ টা
কুমিল্লা সিটি নির্বাচন

কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত প্রার্থীরা

সাক্কু দুর্নীতির টাকায় কানাডায় বাড়ি করেছেন : রিফাত, প্রমাণ করতে পারলে বাড়ি তাকে দান করে দেব : সাক্কু, জনগণ এ টিম, বি টিমকে ভোট দেবে না : কায়সার

গোলাম রাব্বানী ও মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা থেকে

জমজমাট প্রচার চলছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে। প্রচার প্রচারণার দশম দিন ছিল গতকাল। প্রচারণার শুরুর দিক থেকেই মেয়র প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে কাদা-ছোড়াছুড়িতে লিপ্ত রয়েছেন। কেউ কাউকে এক চুল পরিমাণও ছাড় দিচ্ছেন না। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন। চ্যালেঞ্জ ছুড়ছেন দুর্নীতি আর মাদক সংশ্লিষ্টতার প্রমাণ করার বিষয়ে।

অনিয়মের তথ্য প্রমাণ তুলে ধরতে কেউ ডাকছেন স্টেডিয়ামে, কেউ ডাকছেন টাউন হলে। ভোটাররা বলছেন, কুমিল্লার নির্বাচনের পরিবেশ আপাতত ভালো রয়েছে। তবে মেয়র প্রার্থীদের কাদা-ছোড়াছুড়িতে উত্তাপ বাড়ছে নির্বাচনের মাঠে। সারাদিন               মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন ভোট প্রার্থনায়। শহরজুড়ে চলছে মাইকিং-লিফলেট বিতরণ।

গতকাল দিনভর গণসংযোগ ও পথ সভায় এবং কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত ছিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত, স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু ও অপর স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তারা নির্বাচনের প্রচারের শুরুর দিক থেকেই একে অপরের বিরুদ্ধে বিষোদগার করছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত গতকাল সকালে গণসংযোগ ও পথসভা করেন নগরীর মোগলটুলী, ফৌজদারি সাব-রেজিস্ট্রি মোড়, পুলিশ লাইন মোড় ও বাগিচা গাঁও ডায়াবেটিক হাসপাতাল মোড়, জেলা পরিষদ মার্কেট এলাকায়। এ সময় আরফানুল হক রিফাত বলেন, নির্বাচনে নৌকার পক্ষে দিন দিন গণজোয়ার সৃষ্টি হচ্ছে। নগরীর সাধারণ মানুষ নৌকার পক্ষে অবস্থান নিয়েছেন। নৌকা মার্কার এই গণজোয়ার দেখে সাবেক দুর্নীতিগ্রস্ত মেয়র সাক্কু আবোল-তাবোল বলছেন। রিফাত বলেন, প্রধানমন্ত্রীর কাছ থেকে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য অনেক অনুদান এনে দিয়েছেন, সাবেক মেয়র সাক্কু সেই টাকার অপব্যবহার করেছেন। কানাডায় বাড়ি করেছেন। নগরীতে অপরিকল্পিতভাকে নিম্নমানের কাজ করেছেন। কুমিল্লাবাসী সাবেক মেয়র সাক্কুর দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। গতকাল দুপুরে নগরীর পদুয়ার বাজার, দয়াপুর, উত্তর রামপুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। এ সময় তিনি বলেন, রিফাত গাড়িতে বসে বসে গণসংযোগ করে বুঝতে পারছেন নৌকার কোনো ভোট নেই। এ জন্য তিনি পাগলের প্রলাপ করছেন। তার উচিত, আমার বিরুদ্ধে প্রপাগান্ডা না করে নিজের কী কী যোগ্যতা আছে সেগুলো ভোটারদের বলা। তিনি বলেন, কানাডাতে আমার কোনো বাড়ি নেই। কেউ যদি প্রমাণ করতে পারে তা হলে সেটি আমি তাকে দান করে দিব। আমার প্রতিদ্বন্দ্বী রিফাত ফেনীতে বিশাল মার্কেট বানিয়েছেন। সেটা হলফনামায়ও নেই। সেগুলো আমি বলতে চাই না। সেটা প্রমাণ করতে পারলে কি তিনি তা আমাকে দিয়ে দিবেন? ঘোড়া প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার গতকাল মুরাদপুর, বজ্রপুরসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি বলেন, মনিরুল হক সাক্কু আর আরফানুল হক রিফাত দুজনই স্থানীয় এমপির কর্মী। তারা এ টিম, বি টিম। কুমিল্লার জনগণ নেতার লেজুড়বৃত্তি করা টিমকে ভোট দেবে না।

সর্বশেষ খবর