শুক্রবার, ১০ জুন, ২০২২ ০০:০০ টা
বাজেট নিয়ে পাল্টাপাল্টি

বিএনপি বলছে এর কোনো গুরুত্ব নেই

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির কাছে বর্তমান সরকারের এই বাজেটের গুরুত্ব নেই। এই সরকারের বাজেট মানেই টাকা লুট করা। তাই এই বাজেট নিয়ে আমাদের কোনো আগ্রহ নেই। তিনি বলেন, তাদের নেতৃত্বে আবার কীসের বাজেট? তাদের কাছ থেকে জনগণের আকাক্সক্ষার কোনো বাজেট আশা করা যায় না।

গতকাল বিকালে রাজধানীতে কাফরুল থানা বিএনপির চারটি ওয়ার্ডের কাউন্সিল অনুষ্ঠানে এবং সকালে ঢাকা আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক মিলাদ মাহফিলে বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই মাহফিলের আয়োজন করা হয়। বিএনপি মহাসচিব বলেন, আমি এর আগে বাজেট নিয়ে প্রতিক্রিয়া দিয়েছি, কমেন্ট করেছি। কিন্তু এবার বাজেট নিয়ে প্রতিক্রিয়া দিতে চাই না। যারা জনগণের প্রতিনিধি নয়, এটা তাদের বাজেট। যাদের বাজেট দেওয়ার কোনো অধিকার নেই। যারা এই সমস্ত বাজেট তৈরি করে শুধু নিজেদের জন্য, কী করে ভবিষ্যতে আরও লুট করবে, তার একটা হিসাব তৈরি করে। এ জন্য এই বাজেট নিয়ে আমার আগ্রহ নেই। ঢাকা বার মিলনায়তনের অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, মাসুদ আহমেদ তালুকদার, সৈয়দ জয়নুল আবেদীন, ইকবাল হোসেন, বোরহান উদ্দিন, ওমর ফারুক ফারুকী প্রমুখ আইনজীবী উপস্থিত ছিলেন। পদ্মা সেতু সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, প্রতিটি উন্নয়নের ধারাবাহিকতা থাকে এবং এই পদ্মা সেতুর প্রথম ফিজিবিলিটি টেস্ট খালেদা জিয়া সরকারের আমলেই শুরু হয়েছিল। ২০০৫ সালে জাপান সফরকালে দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে পদ্মা সেতুর ফান্ডিংয়ের (অর্থায়ন) ব্যাপারে তিনি (খালেদা জিয়া) কথা বলেছিলেন। পদ্মা সেতুর ভূমি অধিগ্রহণও খালেদা জিয়া সরকারের আমলেই হয়েছিল। ভিত্তিপ্রস্তর স্থাপনের তারিখ নির্ধারিত হয়েছিল। তবে রাজনৈতিক পটপরিবর্তনের কারণে তিনি আর সেটা করতে পারেননি। পুলিশ কর্মকর্তাকে মারধরের মামলায় আইনজীবীদের রিমান্ডে নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, একজন আইনজীবীকে যদি রিমান্ডে যেতে হয়, তাহলে আমরা কোথায় যাব? কোথায় বিচার পাব? এটা কীভাবে সম্ভব? আওয়ামী লীগ বিচারব্যবস্থাকে এমন একটা পর্যায়ে নিয়ে গেছে যে, কোনো মানুষের ন্যায় বিচার পাওয়ার আর সুযোগ নেই।

কাফরুল থানার চার ওয়ার্ড কমিটির কাউন্সিল : ঢাকা-১৪ আসনে বিগত জাতীয় নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী এস এ সিদ্দিক সাজুর সার্বিক তত্ত্বাবধানে দারুস সালামে এস এ খালেকের বাসভবনের পিছনের মাঠ চত্বরে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিএনপির ওয়ার্ড আহ্বায়ক কমিটির সদস্যরা ব্যালটের মাধ্যমে তাদের নেতা নির্বাচিত করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, আতাউর রহমান, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আক্তার হোসেন, মোয়াজ্জেম হোসেন মতি, গোলাম কিবরিয়া মাখন, আফাজ উদ্দিন, আলাউদ্দিন সরকার টিপু, হাজী ইউসুফ, হুমায়ুন কবির রওশন, আফতাব উদ্দিন জসীম, এম এ রাজ্জাক, দেলোয়ার হোসেন দুলু, সাইদুল ইসলাম সাইদুল, রাজীব আহম্মেদ, যুবদলের সোলায়মান দেওয়ান প্রমুখ।

 

সর্বশেষ খবর