শনিবার, ১১ জুন, ২০২২ ০০:০০ টা

বায়তুল মোকাররমে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

বায়তুল মোকাররমে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা

রসুলুল্লাহ (সা.) ও উম্মুল মোমেমিন আয়েশা সিদ্দিকী (রা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে গতকাল বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ মিছিল করা হয় -জয়ীতা রায়

কয়েকটি ইসলামী দল গতকাল বায়তুল মোকাররমের উত্তর চত্বরে বিক্ষোভ-সমাবেশ করেছে। ভারতে বিজেপির এক নেতা কর্তৃক মহানবী (সা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেওয়ার প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।

জুমার নামাজ শেষে আয়োজিত বিক্ষোভ-সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম কর্মসূচি ঘোষণা করে বলেন, চলতি জাতীয় সংসদের অধিবেশনে নিন্দা প্রস্তাব পাস করতে হবে। ভারতীয় হাইকমিশনারকে ডেকে নিন্দা জানাতে হবে এবং জবাব চাইতে হবে। নইলে আগামী ১৬ জুন ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি দেওয়া হবে।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে বিক্ষোভ-সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় নেতা অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম, মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ। এ ছাড়া বাদ আসর বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশ করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। দলের সিনিয়র সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুকের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পরিচালনায় বিক্ষোভে বক্তব্য রাখেন মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা আবদুুল কুদ্দুস কাসেমী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী প্রমুখ। বক্তারা বলেন, মহানবীর অবমননার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে কার্পণ্য করলে ভারতকে চরম মাশুল দিতে হবে।  আরেক বিক্ষোভ সমাবেশে জাতীয় জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা এ কে এম আশরাফুল হক বলেন, ভারতের ন্যক্কারজনক ঘটনা বিশ্বের ২০০ কোটি মানুষের ইমানি চেতনায় আঘাত করেছে। তাই সরকারকে ভারতের হাইকমিশনারকে ডেকে কড়া প্রতিবাদ করতে হবে।  আরেক বিক্ষোভ সমাবেশে নাস্তিক মুরতাদ নির্মূল কমিটির সভাপতি ও খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন বলেন, অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তাদের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত বিশ্বব্যাপী চলমান আন্দোলন অব্যাহত রাখা হবে। বাদ জুমা রাজধানীর কামরাঙ্গীরচরে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিকে রাজধানী ছাড়াও সিলেট, বরিশাল, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা, রাজবাড়ী, ঠাকুরগাঁও, খাগড়াছড়ি, দিনাজপুর, ব্রাহ্মণবাড়িয়া, নেত্রকোনা, বগুড়া, লক্ষ্মীপুর, বরগুনা, ময়মনসিংহ, বাগেরহাট, চাঁদপুর, শেরপুরসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় অনুরূপ কর্মসূচি পালন করা হয়।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর