শনিবার, ১১ জুন, ২০২২ ০০:০০ টা

মোহাম্মদপুরে মুসল্লিদের বিক্ষোভ থেকে ওসির ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় মুসল্লিদের বিক্ষোভ মিছিল থেকে হামলার শিকার হয়েছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ। আহত অবস্থায় তাকে উদ্ধার করে আগারগাঁও নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওসির সঙ্গে আরও একজন আহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের কিছুক্ষণ পর ঢাকা উদ্যান এলকায় ইসলামী দলগুলো বিক্ষোভ শুরু করলে মোহাম্মদপুর থানার ওসি তাদের ১০ মিনিটের মধ্যে বিক্ষোভ শেষ করতে অনুরোধ করেন। ওসি এ সময় পাঞ্জাবি পরিহিত ছিলেন। কথা বলে চলে যাওয়ার সময় পেছন থেকে ওসির ওপর মুসল্লিরা হামলা চালায় ও তাকে মারধর করে। স্থানীয় সূত্রে জানা গেছে, ভারতে ক্ষমতাসীন দল বিজেপির কেন্দ্রীয় নেত্রী মহানবী হজরত মুহাম্মদকে (সা.) অবমাননা করেছেন- এমন অভিযোগে জুমার নামাজের পর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের মুসল্লিরা এ বিক্ষোভের আয়োজন করেন। ঘটনার বিষয়ে মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘ওসি স্যার আবুল কালাম আজাদ ঢাকা উদ্যানে দায়িত্বরত অবস্থায় হামলার শিকার হয়েছেন। তিনি মাথায় ও বুকে আঘাত পেয়েছেন। তাকে উদ্ধার করে আগারগাঁও নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, তিনি শঙ্কামুক্ত আছেন। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে দেখতে যাচ্ছেন।’

সিদ্ধিরগঞ্জে মুসল্লিদের হামলায় দারোগাসহ আহত ১০ : সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নবী (সা.)-কে নিয়ে ভারতের এক নেতার কটূক্তি নিয়ে বাংলাদেশে বিশৃঙ্খলা বা উত্তেজনা সৃষ্টি না করতে বলায় এক দারোগার ওপর মুসল্লিরা হামলা চালিয়েছেন। তাকে রক্ষা করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি হাকিম মো. জয়নাল আবেদীনও আহত হন। ঘটনায় মোট আহত ১০ জন। গতকাল সিদ্ধিরগঞ্জের আদমজী শাহী জামে মসজিদে জুমার নামাজের খুতবার আগে এমন ঘটনা ঘটে। পুলিশ উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ ও পরে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আহত পুলিশ আজিজুলকে ঢাকার পুলিশ হাসপাতালে এবং জয়নালকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার ৬ নম্বর ওয়ার্ডের বিট ইনচার্জ এসআই সৈয়দ আজিজুল হক মুসল্লিদের বলেন, নবীকে নিয়ে কটূক্তি করা হয়েছে ভারতে। ভারতের বিষয় ভারতে থাকুক। এ নিয়ে আমরা নিজেদের দেশে বিশৃঙ্খলা না করি। এ কথা বলার পর কয়েকজন মুসল্লির সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই মুসল্লিরা আজিজুলকে পিটুনি দেয়। এ সময় গণধোলাই থেকে তাকে রক্ষা করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিন আহত হন।  সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, এসআই সৈয়দ আজিজুল হক বিহারি ক্যাম্পে মাদক উদ্ধার করায় তার ওপর কিছু মাদক ব্যবসায়ী ক্ষিপ্ত ছিল। তারাই এ হামলা চালাতে পারে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মামলা দায়ের প্রক্রিয়াধীন। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। মসজিদের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিন বলেন, হঠাৎ যারা এসআইর ওপর হামলা চালিয়েছিল তাদের এ মসজিদে এর আগে নামাজে দেখা যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর