রবিবার, ১২ জুন, ২০২২ ০০:০০ টা
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ

বিএনপির বিক্ষোভ পুলিশের বাধা

প্রতিদিন ডেস্ক

বিএনপির বিক্ষোভ পুলিশের বাধা

নিত্যপণ্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গতকাল বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশে বাধা দেয় পুলিশ -বাংলাদেশ প্রতিদিন

গ্যাসসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল সারা দেশে বিএনপির উদ্যোগে বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে। বেশ কিছু স্থানে পুলিশ এ কর্মসূচিতে বাধা দিয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল : বরিশালে সকাল ১১টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে জেলা (দক্ষিণ) এবং অশ্বিনী কুমার হলের সামনে জেলা (উত্তর) বিএনপির ব্যানারে বিক্ষোভ সমাবেশ অুনষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে উভয় পক্ষকে বাধা দিয়েছে পুলিশ। জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক মজিবর রহমান নান্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব আক্তার হোসেন মেবুলসহ অন্যরা। অন্যদিকে একই সময়ে অশ্বিনী কুমার হলের সামনে জেলা (উত্তর) বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন সদস্য সচিব মিজানুর রহমান মুকুলসহ অন্যরা।

সিলেট : বেলা ২টার দিকে সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে বিএনপির একটি বিক্ষোভ মিছিল বের হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ করা হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতির বক্তৃতা করেন জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী। জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী সমাবেশ সঞ্চালনা করেন।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের কর্মসূচিতে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সরকারের কঠোর সমালোচনা ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের উদ্দেশ করে বলেছেন, ‘সাবধান হয়ে যান, বিএনপির একটা নেতা-কর্মীর গায়ে আঘাত করলে পাল্টা আঘাত শুরু হয়ে যাবে। এখনো গুঁতো মারিনি, শুধু মাইকে ফুঁ দিয়েছি। যখন দৌড়ানি শুরু হবে তখন পায়ের তলে পিষ্ট হয়ে মারা যাবেন।’ 

ঠাকুরগাঁও : দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে পুলিশের বাধা উপেক্ষা করে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। দুপুর সাড়ে ১২টায় শহরের বিএনপি কার্যালয় হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে চৌরাস্তা তাঁতীপাড়া কালীবাড়ি হয়ে একই স্থানে গিয়ে শেষ হয়। এ সময় পুলিশ মিছিলে বাধা দিলেও নেতা-কর্মীরা বাধা এড়িয়ে মিছিলে স্লোগান দিতে থাকেন।

নাটোর : নাটোরে বিক্ষোভ ও সমাবেশ করেছে জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ১০টার দিকে আলাইপুরে অস্থায়ী কার্যালয়ে এই বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাগেরহাট : বাগেরহাট জেলা বিএনপি দুপুরে শহরের সদর থানার মোড়ে জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে।

টাঙ্গাইল : টাঙ্গাইল জেলা বিএনপি শহরের ভিক্টোরিয়া রোডের কার্যালয়ের সামনে বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি পালন করেছে।

ফরিদপুর : ফরিদপুর জেলা বিএনপি বেলা ১১টার দিকে শহরের গার্লস স্কুলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সদর হাসপাতাল রোড হয়ে প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

শেরপুর : শেরপুর জেলা বিএনপি দুপুরে শহরে বিক্ষোভ শেষে জেলা বিএনপি কার্যালয়ে সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা বলেন, আন্দোলনের ডাক দিলেই শেরপুর বিএনপি রাজপথে নামবে।

সর্বশেষ খবর