শিরোনাম
সোমবার, ১৩ জুন, ২০২২ ০০:০০ টা
মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি

সারা দেশে বিক্ষোভ প্রতিবাদ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দলের নেতাদের অবমাননাকর বক্তব্যের প্রতিবাদ অব্যাহত রয়েছে। গতকালও বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে অবমাননাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

খেলাফত আন্দোলন : দলের আমির আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, এ জঘন্য অপরাধের জন্য অভিযুক্তদের গ্রেফতার করে বিচার এবং বিশ্ব মুসলমানদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। ভারতকে ইসলামবিদ্বেষী মনোভাব প্রত্যাহার করে মুসলমানদের ওপর নির্বিচারে জুলুম নিপীড়ন বন্ধ করতে হবে। নইলে মুসলিম বিশ্ব ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে বাধ্য হবে।

ইতোমধ্যেই জাতিসংঘ, ওআইসিসহ আরব বিশ্বে ভারতের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। গতকাল সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় এ কথা বলেন তিনি। আরও বক্তব্য রাখেন মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী,  মুফতি সুলতান মহিউদ্দিন।

জৈনপুরী পীর : জৈনপুরী পীর আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান ও প্রিন্সিপাল মাওলানা কারি রওশন আরা নূরী বিজেপি নেতা-নেত্রী নূপুর শর্মা ও নবীন জিন্দালকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য ভারত সরকারের প্রতি দাবি জানিয়েছেন। রাজধানীর মোহাম্মদপুরে জৈনপুরী দরবার শরিফে এক দোয়া মাহফিলে এই দাবি জানিয়ে তারা বলেন, প্রিয় নবীজি এবং মুমিনদের মাকে নিয়ে যারা কটূক্তি করেছে তাদের ক্ষমা করা যাবে না।

বাংলাদেশ খেলাফত মসলিস : সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, আমাদের প্রাণপ্রিয় রসুল (সা.) ও উম্মত জননী আয়েশা (রা.)-কে নিয়ে কুরুচিপূর্ণ সমালোচনা করে মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে বিজেপি নেতারা। তাদের গ্রেফতার করে কঠোর শাস্তি দিতে হবে। ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এর নিন্দা জানাতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

গণতন্ত্র মঞ্চ : গতকাল সংগঠনের প্রতিবাদ সভায় গণঅধিকার পরিষদের সচিব নুরুল হক নূর সভাপতিত্ব করেন। এতে মঞ্চের বিভিন্ন দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু জানান, সভায় নেতৃবৃন্দ কটূক্তির নিন্দা ও প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করা সমাজের মধ্যে কেবল ঘৃণা, হিংসা-বিদ্বেষ এবং বিভাজন তৈরি করে। কোনো প্রকৃত ধার্মিকই অপর ধর্ম সম্পর্কে অবমাননাকর বক্তব্য দিতে পারেন না। খানকায়ে আশরাফীয়া : কটূক্তির প্রতিবাদে রাজধানীর মিরপুরে মানববন্ধন করে শাহ্ রিয়াজ আহমাদ আশরাফী ফাউন্ডেশন ও সর্বস্তরের মুসলিম তৌহিদি জনতা। ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমাম হাসানের সভাপতিত্বে সমাবেশে বক্তারা মহানবী (স.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানান। এতে বক্তব্য দেন মোস্তাফিজুর রহমান আনসারী সুমন, আমিনুল ইসলাম বুলু, মো. খলিল ওয়ার্সী, শাহ নেওয়াজ ওয়ার্সী, আকবর ওয়ার্সী, রহমত কাদেরী, মাওলানা সরফরাজ, এরফান কাদেরী প্রমুখ। গওহরডাঙ্গা মাদরাসা : মহানবীকে (সা.) কটূক্তির প্রতিবাদে জাতীয় সংসদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনা এবং ভারতের হাইকমিশনারকে তলব করে প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন ছদর ছাহেব (রহ.)-এর পৌত্র মুফতি উসামা আমিন। গতকাল গোপালগঞ্জ প্রেস ক্লাবের সামনে কটূক্তির প্রতিবাদে গওহরডাঙ্গা মাদরাসা কর্তৃক আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি জানান। মুফতি মাকসূদুল হক ও মুফতি মোহাম্মদ তাসনীমের পরিচালনায় এতে বক্তব্য রাখেন মাওলানা ফরিদ আহমাদ, মুফতী নূরুল ইসলাম, মাওলানা শামছুল হক, মুফতি হুজাইফা আমীন, মাওলানা ঝিনাত আলী, মাওলানা নাসির আহমাদ, মাওলানা ফখরুল আলম, মুফতি মুহিব্বুল হক, মাওলানা নুরুল হক, মাওলানা জাকির বিন জয়নুল আবেদীন।

সর্বশেষ খবর