বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২ ০০:০০ টা
মালদ্বীপে কারাবন্দি বাংলাদেশি

সাক্ষাৎ করলেন হাইকমিশনার

মালদ্বীপ প্রতিনিধি

মালদ্বীপের কারাগারে বন্দি প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের খোঁজখবর নিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার।

গত মঙ্গলবার মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ মালদ্বীপের রাজধানী মালের প্রিজন জেল ভিজিট করেন। তিনি ওই কারাগারে বন্দি ১৭ জন বাংলাদেশি নাগরিকের সঙ্গে সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজখবর নেন।

আটক বাংলাদেশিদের জন্য পবিত্র কোরআন শরিফ ও অন্যান্য বই কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। পরে মালে কারাগারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশি বন্দিদের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। আলোচনার একপর্যায়ে বন্দি বাংলাদেশিদের আটকের কারণ উদঘাটন, আইনি সহায়তা প্রদান, জেল কোড অনুযায়ী প্রাপ্য স্বাস্থ্যসেবা ও সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ ইত্যাদি বিষয়ে খোঁজ নেন রাষ্ট্রদূত। তিনি আটককৃত বিচারাধীন আসামিদের মামলা যেন দ্রুত নিষ্পত্তি হয়, সে জন্য প্রয়োজনীয় সহায়তা দেওয়াসহ সাজাপ্রাপ্তরা যাতে সাজার মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই মুক্তি পান তার ব্যবস্থাও গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন আটক প্রবাসী বাংলাদেশিদের।

এ সময় হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) মো. সোহেল পারভেজ, কল্যাণ সহকারী আল মামুন পাঠান ও মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে ২৮ জানুয়ারি মালদ্বীপের মাফুসি জেলে বন্দি প্রবাসী বাংলাদেশিদের বস্ত্র উপহার দিয়েছে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন। মালদ্বীপের কারেকশনাল সার্ভিসের কাছে বাংলাদেশ দূতাবাস এসব বস্ত্র হস্তান্তর করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর