শনিবার, ১৮ জুন, ২০২২ ০০:০০ টা

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ, সংসদে নিন্দা প্রস্তাব পাসের দাবি

নিজস্ব প্রতিবেদক

ভারতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও  হজরত আয়েশা সিদ্দিকা (রা.) সম্পর্কে কটূক্তির প্রতিবাদে গতকাল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বক্তারা এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস এবং ভারতীয় হাই কমিশনারকে ডেকে ব্যাখ্যা তলবের দাবি জানিয়েছেন। এ ছাড়া দেশবাসীর প্রতি ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানান বক্তারা। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো তথ্য।

বাদ জুমা বায়তুল মোকাররমের সামনে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, মহানবী (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দলের রাজনীতিবিদরা কুরুচিপূর্ণ মন্তব্য করে  মুসলমানদের কলিজায় আঘাত করেছে। আমেরিকাসহ বিভিন্ন মুসলিম দেশ এর প্রতিবাদ করলেও আমাদের দেশের সরকারের পক্ষ থেকে কোনো প্রতিবাদ করেনি। এটা দুঃখজনক। তিনি অবিলম্বে ভারতের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ ও সংসদে নিন্দা প্রস্তাব পাস করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সংগঠনের ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা হাসান জুনাঈদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আবদুল মুমিন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন রাজীর পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, যুগ্মমহাসচিব মাওলানা আবদুল আজীজ, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, মহানগর সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আবু হানিফ।

বরিশাল : কটূক্তির প্রতিবাদে বিকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা ও মহানগর যুব ও ছাত্র হিযবুল্লাহসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি এই মানববন্ধনে অংশ নেন। নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদের খতিব মাওলানা মির্জা নূরুর রহমান বেগের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ছারছীনা দারুস সুন্নাত কামিল মাদরাসার অধ্যক্ষ ড. সৈয়দ মো. শারাফাত আলী, জমইয়াতে হিযবুল্লাহর সাংগঠনিক সম্পাদক মাওলানা নেছার উদ্দিন আহমেদ, যুব হিযবুল্লাহ কেন্দ্রীয় সভাপতি কাজী মফিজ উদ্দিন, ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি এনায়েত উল্লাহ, মাওলানা দেলোয়ার হোসেন, মো. বশিরুল ইসলাম, মাওলানা মো. জাহিদুল ইসলাম, মাওলানা সুলতান মাহমুদ, মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা কাজী আবদুল মান্নান এবং সাধারণ সম্পাদক মাওলানা শামসুল আলম প্রমুখ।

খুলনা : কটূক্তির প্রতিবাদে খুলনায় বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জেলা ইমাম পরিষদ। বিকালে খুলনা নিউমার্কেট বাইতুন নূর চত্বরে হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা মো. সালেহ।

একই দাবিতে শরীয়তপুর, গাজীপুর, ফরিদপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, হবিগঞ্জ, চট্টগ্রাম, ময়মনসিংহ, ফেনী, চাঁদপুর, বগুড়া, মাদারীপুরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ খবর