রবিবার, ১৯ জুন, ২০২২ ০০:০০ টা
১৪ দলের সমাবেশে আমু

স্বাধীনতার পর সবচেয়ে বড় অর্জন পদ্মা সেতু

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বরের পর বাঙালি জাতি আরেকটা আনন্দ-বিজয় উৎসব পালন করতে যাচ্ছে ২৫ জুন। এ উৎসব হলো পদ্মা সেতুর উদ্বোধন। স্বাধীনতা অর্জনের পর বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন পদ্মা সেতু।

গতকাল বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় ১৪ দল আয়েজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির ভাষণে তিনি এ কথা বলেন। বিএনপি নেতৃবৃন্দ কর্তৃক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে উদ্দেশ করে অশালীন মন্তব্য ও হত্যার হুমকির প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউ থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা পদ্মা সেতু নির্মাণের মতো বড় অর্জন করতে সক্ষম হয়েছি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশের নেতৃত্বে আছেন বলেই এটা সম্ভব হয়েছে। এর মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে বাঙালি জাতি যা ইচ্ছা করে তা করতে পারে। আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, যারা দেশের মধ্যে থেকে দেশের উন্নয়নের বিরোধিতা করে, পদ্মা সেতুর বিরোধিতা করে তারা জাতীয় কুলাঙ্গার। এরাই স্বাধীনতার পরাজিত শত্রু, দেশবিরোধী। পদ্মা সেতু নিয়ে বিএনপি নেতাদের ভিত্তিহীন বক্তব্যের সমালোচনা করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, যখন পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে তখন বহু দাবিদার এর দাবি নিয়ে আসছেন। একজন বলছেন ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন, একই দলের আরেকজন বলছেন ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু আমরা ইচ্ছাও প্রকাশ করিনি, ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন শেখ হাসিনাই। আজকে বাংলাদেশের মানুষের সামনে পদ্মা সেতু বাস্তব আর দক্ষিণবঙ্গের মানুষের জন্য সবচেয়ে বেশি আনন্দের, সবচেয়ে বেশি উৎসবের, সবচেয়ে বেশি উদ্যাপনের। শেখ হাসিনার সাহসী নেতৃত্বে পদ্মা সেতুর স্বপ্ন পূরণ সম্ভব হয়েছে জানিয়ে রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশ এমনিভাবেই এগিয়ে যাবে। কেউ থামিয়ে রাখতে পারবে না। বাংলার মানুষ এ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে। পদ্মা সেতু পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, সাম্যবাদী দল সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণ আজাদী লীগ সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বাসদের রেজাউর রশীদ খান, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফী, ডা. দিলীপ রায়সহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা।

সর্বশেষ খবর