রবিবার, ১৯ জুন, ২০২২ ০০:০০ টা

দুঃসময়েও সরকার উৎসবে ব্যস্ত : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বন্যাদুর্গত মানুষের দিকে না তাকিয়ে সরকার পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব নিয়ে ব্যস্ত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রাজধানীর ভাটারায় ঢাকা মহানগর উত্তর বিএনপির তিনটি ওয়ার্ডের সম্মেলনে বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন। বিএনপি মহাসচিব বলেন, এই দুঃসময়ে, জনগণের কষ্টের সময়ে সরকার উৎসব নিয়ে ব্যস্ত। তারা পদ্মা ব্রিজের উদ্বোধন নিয়ে এত ব্যস্ত যে, মানুষের কল্যাণের দিকে তাকানোর কোনো সময় নেই। তিনি বন্যাকবলিত অঞ্চলগুলোকে দুর্গত অঞ্চল হিসেবে ঘোষণা করার আহ্বান জানান। এ সময় সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্রমাবনতশীল বন্যা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, সারা দেশে বন্যার ছোবল। সিলেট, সুনামগঞ্জ থেকে শুরু করে উত্তরে লালমনিরহাট, কুড়িগ্রামসহ সব অঞ্চল বন্যার পানিতে ডুবে গেছে। ফারাক্কার সব বাঁধ খুলে দেওয়া হয়েছে। ফারাক্কা বাঁধের পানি এখন এ দেশের মানুষকে ভাসিয়ে দেবে, তাদের সব সম্পদ ভাসিয়ে নিয়ে চলে যাবে। আজকে সিলেট-সুনামগঞ্জ অঞ্চলে একই ঘটনাগুলো ঘটছে। তিনি বলেন, তারা (সরকার) গত এক যুগে ভারতের সঙ্গে অভিন্ন নদীগুলোর পানি বণ্টনের চুক্তি করতে পারেনি। আজকে এটার জন্য সম্পূর্ণভাবে দায়ী এই সরকারের নতজানু পররাষ্ট্রনীতি।

মির্জা ফখরুল বলেন, এখন সরকার নতুন একটা গান শুরু করেছে। পদ্মা ব্রিজের উদ্বোধন হবে সেখানে নাকি একটা বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। জাতির সামনে পরিষ্কার করে বলেন সেই দুর্ঘটনাটি কারা করছে?  বরাবরই আপনারা এসব কথা বলেন। নিজেরা দুর্ঘটনা ঘটান তারপর এটা বিএনপির ওপর চাপিয়ে দেন।

সর্বশেষ খবর