সোমবার, ২০ জুন, ২০২২ ০০:০০ টা

বজ্রপাতে পাঁচ জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

কক্সবাজার, চট্টগ্রাম ও নোয়াখালীতে বজ্রপাতে পাঁচ জেলে প্রাণ হারিয়েছেন। এর মধ্যে কক্সবাজারের কুতুবদিয়া ও পেকুয়ায় তিনজন এবং চট্টগ্রাম ও নোয়াখালীতে একজন করে মারা যান।

কক্সবাজার প্রতিনিধি জানান, কুতুবদিয়া ও পেকুয়ায় গতকাল দুপুরে বজ্রপাতে তিন জেলের মৃত্যু হয়েছে। কুতুবদিয়ায় মারা যান উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের চুল্লারপাড়া এলাকার জাকের উল্লাহর ছেলে আক্কাস (২২) ও দক্ষিণ ধুরুং কাঁচা এলাকার ছাবের আহমদের ছেলে মো. করিম (২৮)। পেকুয়ায় মারা যান উপজেলার মগনামা ইউনিয়নের শরৎ ঘোনা এলাকার মো. হোসেনের ছেলে রমজান আলী। এ সময় আরও দুজন আহত হয়েছেন। কুতুবদিয়া থানার ওসি মো. ওমর হায়দার জানিয়েছেন, গতকাল সকাল ১০টার দিকে উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের চুল্লাপাড়া এলাকায় বেড়িবাঁধের বাইরে নৌ/ফিশিং বোট ঘাটে বজ্রপাতের ঘটনা ঘটে। পারিবারিক সূত্রে জানা যায়, সকালে ফিশিং বোটের মালামাল কিনতে বাঁশখালী যাওয়ার সময় বজ্রপাতের কবলে পড়েন কয়েকজন। বজ্রপাতে সবাই গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আক্কাস ও করিমকে মৃত ঘোষণা করেন এবং আহত ইমতিয়াজ ও রমিজকে উন্নত চিকিৎসার জন্য রেফার করেন। অন্যদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউনুছ চৌধুরী জানান, মাছধরা অবস্থায় বজ্রপাতের শিকার হন পেকুয়ার রমজান আলী। বজ্রাঘাতে গুরুতর আঘাত হন তিনি। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম : সাগরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছেন দিনার আলী নামে এক জেলে। গতকাল সকালে বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। নিহত দিনার আলী বাঁশখালী গ ামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা এলাকার কাশেম আলীর ছেলে।

বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিন বলেন, গতকাল সকালে অন্যান্য জেলের সঙ্গে সাগরে মাছ ধরতে যান দিনার আলী। এ সময় বজ্রপাতে তিনি প্রাণ হারান।

নোয়াখালী : দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে বজ্রপাতে আবুল কালাম কালু (২১) নামে এক জেলের মৃত্যু হয়েছে।

নিহত কালু সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চরমজিদ গ্রামের ১৩ নম্বর সিডিএসপি আশ্রয়ণ প্রকল্পের মো. বেলালের ছেলে। গতকাল দুপুরে হাতিয়ার ডোবার চর সংলগ্ন মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম ফরহাদ জানান, সকাল থেকে ঝড় ও বজ্রসহ বৃষ্টি শুরু হয়। ওই সময় কালু মেঘনা নদীতে মাছ ধরছিল। এ সময় বজ্রপাতের ঘটনা ঘটে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, বজ্রপাতে এক জেলের মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি।

সর্বশেষ খবর