শুক্রবার, ২৪ জুন, ২০২২ ০০:০০ টা

১১৬ ধর্মীয় বক্তার বিষয়ে অনুসন্ধানের কোনো সিদ্ধান্ত হয়নি : দুদক সচিব

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি অর্থায়ন ও দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে ১১৬ ধর্মীয় বক্তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুসন্ধান শুরু করেছে বলে যে খবর এসেছে তা বিভ্রান্তিকর দাবি করেছে দুর্নীতিবিরোধী সংস্থাটি।

গতকাল দুপুরে দুদক প্রধান কার্যালয়ের সামনে সাংবাদিকদের সচিব মাহবুব হোসেন বলেন, ওই আলেমদের বিরুদ্ধে শ্বেতপত্রটি পরীক্ষা করে একটি সংক্ষিপ্তসার কমিশনে উপস্থাপন করার জন্য দুদক থেকে একটি অভ্যন্তরীণ কমিটি গঠন করা হয়েছে। শ্বেতপত্রটি পরীক্ষা করে কমিশনের কাছে উপস্থাপন করাই এ কমিটির দায়িত্ব। আলেমদের আর্থিক লেনদেনের বিষয়টি অনুসন্ধানের কোনো দায়িত্ব কমিটিকে দেওয়া হয়নি। এমনকি কমিশন থেকে কোনো অনুসন্ধানের সিদ্ধান্তও হয়নি। দুদক সচিব বলেন, ১১৬ জন ধর্মীয় বক্তা-আলেমের আর্থিক লেনদেনের বিষয়ে দুর্নীতি দমন কমিশন থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত হয়েছে বলে কিছু কিছু গণমাধ্যমে আসা খবরে জনমনে বিভ্রান্তি সৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। জঙ্গি অর্থায়ন ও দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ এনে ১১৬ ওয়ায়েজিনের (ধর্মীয় বক্তা) আর্থিক অনিয়ম খতিয়ে দেখতে দুদকে শ্বেতপত্র দিয়েছিল ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়ে গঠিত গণকমিশন।

উল্লেখ্য, ১১ মে দুদক চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহর হাতে মাওলানা মামুনুল হকসহ ১১৬ ধর্মীয় বক্তার তালিকাসহ ২ হাজার ২১৫ পৃষ্ঠার একটি শ্বেতপত্র তুলে দেন গণকমিশনের চেয়ারম্যান বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সদস্যসচিব ব্যারিস্টার তুরিন আফরোজসহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল।

সর্বশেষ খবর