সোমবার, ৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

সিলেট-সুনামগঞ্জে বন্যার্তদের জন্য বসুন্ধরার আরও ত্রাণ

প্রতিদিন ডেস্ক

সিলেট-সুনামগঞ্জে বন্যার্তদের জন্য বসুন্ধরার আরও ত্রাণ

বন্যার্তদের জন্য সুনামগঞ্জে পৌঁছেছে বসুন্ধরা গ্রুপের ত্রাণ -বাংলাদেশ প্রতিদিন

সিলেট ও সুনামগঞ্জে বন্যাদুর্গত আরও ৮ হাজার পরিবারের জন্য দেশের সর্ববৃহৎ শিল্প গ্রুপ বসুন্ধরা ত্রাণসামগ্রী পাঠিয়েছে। বিতরণ করার জন্য এগুলো গতকাল সেনা ও পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর-

সিলেট : ধারাবাহিক খাদ্য সহায়তার অংশ হিসেবে সিলেট জেলার আরও ৪ হাজার বন্যার্ত পরিবারের জন্য ত্রাণ পাঠিয়েছে দেশের সর্ববৃহৎ শিল্প গ্রুপ বসুন্ধরা। জেলা পুলিশের মাধ্যমে বন্যা উপদ্রুত আটটি উপজেলায় এ ত্রাণ বিতরণ করা হবে। গতকাল বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ ত্রাণ জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এর আগে সিলেট জেলার ১৩ উপজেলার জন্য তিন দফায় ২০ হাজার পরিবারের জন্য ত্রাণ পাঠায় বসুন্ধরা গ্রুপ। সমপরিমাণ ত্রাণ পাঠানো হয় সুনামগঞ্জেও।

দুপুরে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের কাছে আনুষ্ঠানিকভাবে এ ত্রাণ হস্তান্তর করেন বাংলাদেশ প্রতিদিন-এর নিজস্ব প্রতিবেদক শাহ্ দিদার আলম চৌধুরী নবেল। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শাহরিয়ার বিন সালেহ, নিউজ টোয়েন্টিফোরের নিজস্ব প্রতিবেদক সৈয়দ রাসেল, কালের কণ্ঠের আলোকচিত্রী আসকার আমিন রাব্বি ও বাংলানিউজের আলোকচিত্রী মাহমুদ হোসেন। ত্রাণ গ্রহণ করে বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, সিলেটে দুই দফা বন্যায় মানুষ অসহায় হয়ে পড়েছে। মানুষের এ ক্রান্তিকালে বসুন্ধরা গ্রুপ যেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। এখন পর্যন্ত চার দফায় সিলেটের ২৪ হাজার পরিবারের জন্য দেশের শীর্ষস্থানীয় এ শিল্প গ্রুপ খাদ্য সহায়তা পাঠিয়েছে। জেলা পুলিশ চেষ্টা করেছে প্রত্যন্ত অঞ্চলের বানভাসি মানুষ পর্যন্ত এ ত্রাণ পৌঁছে দিতে। বসুন্ধরার ত্রাণ পেয়ে অসহায় মানুষের মুখে হাসি ফুটেছে। বসুন্ধরার মতো এভাবে দেশের বৃহৎ শিল্প গ্রুপগুলো এগিয়ে এলে বানভাসি মানুষের কষ্ট অনেকটা লাঘব হবে। সুনামগঞ্জ : সুনামগঞ্জে বন্যাদুর্গতদের আরও ৪ হাজার প্যাকেট ত্রাণ পাঠিয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। গতকাল বিকাল ৩টায় সুনামগঞ্জ পৌরসভা সংলগ্ন অস্থায়ী সেনাক্যাম্পে বন্যা মোকাবিলায় কর্মরত সেনা সদস্যদের হাতে এ ত্রাণ হস্তান্তর করা হয়। সেনাক্যাম্পের দায়িত্বশীল কর্মকর্তা মেজর আশিক ইকবালের তত্ত্বাবধানে বসুন্ধরা গ্রুপের ত্রাণ গ্রহণ করেন সার্জেন্ট মুস্তাফিজুর রহমান। তিনি জানান, জেলার দুর্গম অঞ্চলের বন্যাদুর্গতদের হাতে বসুন্ধরার ত্রাণ পৌঁছে দেবেন বন্যা মোকাবিলায় কর্মরত সেনা সদস্যরা। বসুন্ধরার পক্ষে ত্রাণ হস্তান্তর করেন বাংলাদেশ প্রতিদিন-এর সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মাসুম হেলাল।  উল্লেখ্য, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহানের নির্দেশনায় সুনামগঞ্জের বন্যাদুর্গতের মাঝে এ নিয়ে ১৮ হাজার ৪০০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

সর্বশেষ খবর