শুক্রবার, ১৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

৪০ ভরি সোনা ছিনতাই, এএসআইসহ গ্রেফতার ২

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ভাঙ্গায় এক সোনা ব্যবসায়ীর ৪০ ভরি সোনা ছিনতাইয়ের ঘটনায় ভাঙ্গা থানা পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই)-সহ দুজনকে গ্রেফতার করেছে ভাঙ্গা থানা পুলিশ। এরা হলেন- ভাঙ্গা থানার সহকারী উপপরিদর্শক মো. বাবুল হোসেন (৩৫) ও তার সহযোগী ভাঙ্গা পৌরসভার হোগলাডাঙ্গি সদরদী মহল্লার বাসিন্দা মেহেদী হাসান মুন্সী মৃদুল (২৫)। পুলিশ ছিনতাইকৃত সোনা উদ্ধার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বুধবার ভাঙ্গা থানায় মামলা করেন নড়াইল জেলার লোহাগড়া উপজেলার সোনা ব্যবসায়ী পাপ্পু বিশ্বাস। পুলিশ মামলার পরই ওই ব্যক্তিদের গ্রেফতার করেন। তাদের স্বীকারোক্তি অনুযায়ী এএসআই বাবুল হোসেন (৩৫) এর ভাঙ্গা পৌরসভার কাপুড়িয়া সদরদী মহল্লার বাসা থেকে ছিনতাইকৃত সোনা উদ্ধার করে। মামলা সূত্রে জানা যায়, নড়াইল জেলার লোহাগড়া থানার কামঠানা গ্রামের অজিৎ বিশ্বাসের পুত্র পাপ্পু বিশ্বাসের যশোর জেলা শহরে সোনার দোকান রয়েছে। ৭ জুলাই রাতে ভাঙ্গা বাজারের সোনার তরী জুয়েলার্সের স্বত্বাধিকারী পলাশ বণিকসহ কয়েক ব্যবসায়ীর কাছ থেকে ১১০ ভরি সোনা কেনেন পাপ্পু বিশ্বাস। সোনা কিনে যাওয়ার পথে ভাঙ্গা বাজারেই তার গতিরোধ করেন ভাঙ্গা থানার এএসআই মো. বাবুল হোসেন ও তার সহযোগী মেহেদী হাসান। এ সময় পুলিশ সদস্য পাপ্পুর কাছে থাকা সোনা অবৈধ বলে ছিনিয়ে নেয়। পাপ্পু তার ব্যবসায়িক কাগজপত্র দেখালে ৪০ ভরি সোনা রেখে বাকি সোনা তাকে ফেরত দেয়। বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দেয়। এরপর পাপ্পু বিশ্বাস ভাঙ্গা থানায় বুধবার মামলা করেন। মামলায় এএসআই বাবুল ও তার সহযোগীকে আসামি করা হয়।

ভাঙ্গা বাজারের সোনার তরী জুয়েলার্সের স্বত্বাধিকারী পলাশ বণিক জানান, ৭ জুলাই রাতে পাপ্পু বিশ্বাস তিনিসহ ভাঙ্গা বাজারের কয়েক ব্যবসায়ীর কাছ থেকে সোনা কেনেন। সোনা কিনে যাওয়ার সময় ছিনতাইয়ের শিকার হন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার উপপরিদর্শক গোলাম মুনতাসীর মারুফ বলেন, বুধবার ব্যবসায়ী পাপ্পু বিশ্বাস ভাঙ্গা থানার এএসআই মো. বাবুল হোসেনসহ দুজনের নামে ভাঙ্গা থানায় মামলা করেন। এরপর আমরা দুজনকেই গ্রেফতার করি। তাদের স্বীকারোক্তি অনুযায়ী এএসআই মো. বাবুল হোসেনের বাসা থেকে ছিনতাই হওয়া ৪০ ভরি সোনা উদ্ধার করি। বুধবার বিকালেই গ্রেফতার হওয়া দুজনকে ফরিদপুর আদালতে পাঠানো হয়। ৩ নম্বর আমলি আদালতের সহকারী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গ্রেফতার দুজনকে জেলহাজতে পাঠিয়ে দেন।

 

 

সর্বশেষ খবর