সোমবার, ১৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

করোনায় আরও চার মৃত্যু, শনাক্ত ৯০০

নিজস্ব প্রতিবেদক

করোনায় আরও চার মৃত্যু, শনাক্ত ৯০০

করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও চারজনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ৯০০ জনের দেহে। এই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৯৮৩ জন করোনা রোগী।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল পর্যন্ত দেশে মোট ১৯ লাখ ৯৬ হাজার ৩৪০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ২৩৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ২৪ হাজার ৯৬০ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ৮ হাজার ৯১ জনের। এতে শনাক্তের হার ছিল ১১.১২ শতাংশ। আগের দিনের তুলনায় শনাক্তের হার কিছুটা কমেছে গত ২৪ ঘণ্টায়। আগের দিন শনাক্ত হয় ১ হাজার ৭ জন নতুন রোগী। শনাক্তের হার ছিল ১৩.৭০ শতাংশ। চার দিন পর আবারও দৈনিক শনাক্ত হাজারের নিচে নেমেছে গত ২৪ ঘণ্টায়।

গত এক দিনে মৃত ৪ জনের মধ্যে ২ জন ছিলেন পুরুষ ও ২ জন নারী। সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, জয়পুরহাট ও খুলনা জেলায় একজন করে মারা গেছেন। এখন  পর্যন্ত মোট মৃত্যুর ৬৩.৮৩ ভাগই পুরুষ। মারা যাওয়া ও সুস্থ হয়ে ওঠা করোনা রোগী বাদে গতকাল দেশে শনাক্ত হওয়া সক্রিয় করোনা রোগী ছিলেন ৪২ হাজার ১৪৬ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মাত্র  ৫৭৭ জন। অধিকাংশই বাড়িতে অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন। ফলে ফাঁকা রয়েছে হাসপাতালের ৯৫ ভাগের বেশি কভিড শয্যা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর