মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২ ০০:০০ টা
সংবাদ প্রকাশের জের

দীপ্ত টিভির তিনজন কারাগারে, বিকালে মুক্ত এমডি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের চকবাজার ও চান্দগাঁও থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় করা পৃথক মামলায় বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভির পরিচালকসহ তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল সকালে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে আত্মসমর্পণ করে দীপ্ত টিভির এমডি, পরিচালকসহ চারজন জামিনের আবেদন করেন। এ সময় আদালত জামিন নামঞ্জুর করেন। বিকালে আবার প্রতিষ্ঠানটির এমডি কাজী জাহেদুল হাসান অসুস্থতার কারণে স্পেশাল পিটিশন দিলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

আসামিরা হলেন- দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও কাজী রাবেত হাসান ওরফে কাজী জিসান।  আদালত সূত্রে জানা যায়, চন্দনাইশ খানার দোহাজারী কাজী ফার্ম লিমিটেডের কর্মীর ওপর নাছির মেম্বারের নেতৃত্বে হামলা হয়। এ ঘটনায় আদালতে মামলা চলমান। ২০১৬ সালে সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলামের প্রতিষ্ঠান সানোয়ারা পোলট্রি অ্যান্ড হ্যাচারি ও তার ছেলে মুজিবুর রহমানকে নিয়ে দীপ্ত টেলিভিশন সংবাদ পরিবেশন করে। প্রতিবেদনে দাবি করা হয়েছিল, মন্ত্রীর ছেলের ইন্ধনে জেলার চন্দনাইশে কাজী ফার্মস কর্মীদের ওপর হামলা চালানো হয়। অথচ ঘটনার সঙ্গে তারা জড়িত নন দাবি করেন। দীপ্ত টিভিতে সংবাদ প্রকাশের জেরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দুটি মামলা দায়ের করেন পৃথক ব্যক্তি।

চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, নগরের চকবাজার ও চান্দগাঁও থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় করা পৃথক তিন মামলায় দীপ্ত টিভির এমডি ও পরিচালকসহ চারজন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে সবার জামিন নামঞ্জুর করেন। বিকালে আবার কাজী জাহেদুল হাসান অসুস্থতার কারণে স্পেশাল পিটিশন দিয়েছিলেন, আদালত কাজী জাহেদুল হাসানের জামিন মঞ্জুর করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর