মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

শিক্ষক লাঞ্ছনার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। আগামী ছয় সপ্তাহের মধ্যে নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আইন ও সালিশ কেন্দ্রের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে গতকাল বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না ও আইনজীবী অনীক আর হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। এর আগে শিক্ষকের গলায় জুতার মালা পরানোর ঘটনার তদন্ত চেয়ে গত ৪ জুলাই এ রিট করে আইন ও সালিশ কেন্দ্র। ওই রিটের শুনানি নিয়ে আদালত গতকাল এ আদেশ দেন।

প্রসঙ্গত, ১৮ জুন নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজে রাহুল দেব নামে একাদশ শ্রেণির এক ছাত্র ভারতের ক্ষমতাসীন বিজেপির বহিষ্কৃত নেত্রী নূপুর শর্মাকে সমর্থন করে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে রণক্ষেত্র তৈরি হয়। শিক্ষক স্বপন কুমার ওই ছাত্রের পক্ষ নিয়েছেন বলে অভিযোগ তুলে এ সময় বিক্ষুব্ধরা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। তাদের দাবির পরিপ্রেক্ষিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ছাত্রকে জুতার মালা পরিয়ে পুলিশ হেফাজতে নেওয়া হয়। এর পর থেকে বাড়ি না ফিরে নিজেকে আড়াল করে রাখেন অধ্যক্ষ স্বপন কুমার।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর