বুধবার, ২০ জুলাই, ২০২২ ০০:০০ টা

রিকশাচালকের কৌশলী ভূমিকায় ছয় ধর্ষক আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগরের খুলশীতে গভীর রাতে এক গার্মেন্ট কর্মীকে রিকশা থেকে নামিয়ে ছয় যুবক মিলে গণধর্ষণ করে। রিকশাচালকের কৌশলী ভূমিকায় তাদের আটক করেছে পুলিশ। তারা হলো- ফারুক হোসেন, আবদুর রহমান, আরিফ, সাইফুল ইসলাম, খালেক ও হোসেন।

গতকাল বিষয়টি নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ‘যে রিকশাচালকের রিকশা থেকে ওই গার্মেন্ট শ্রমিককে নামিয়ে নেওয়া হয় তার মোবাইল ফোন ছিল না। তিনি অন্য আরেকজন রিকশাচালকের মাধ্যমে ৯৯৯-এ কল করে পুলিশকে খবর দেন। দ্রুত ঘটনাস্থলে গিয়ে হাতেনাতে তিনজনকে আটক করে পুলিশ। তাদের তথ্যে অভিযান চালিয়ে বাকি তিনজনকেও আটক করা হয়। এ ঘটনায় ওই গৃহবধূর বড় ভাই বাদী হয়ে খুলশী থানায় মামলা করেছেন। স্থানীয় কয়েকজন বলেছেন, গভীর রাতে শুধু এ ফ্লাইওভার নয়, নগরের বিভিন্ন অন্ধকার স্পটে নানা ধরনের অপরাধ ঘটে। পুলিশ টহলে থাকলেও প্রশাসনের কিছু লোক গভীর রাতে রাস্তায় বা টং দোকানের আশপাশে ঘোরাফেরা করেন, তাদের সঙ্গে সখ্য রয়েছে অপরাধীদের। আবার অভিযোগ আছে, রাতে ফুটপাতের ঝুপড়ি ও দোকান থেকে নানা সুবিধা নেন প্রশাসনের লোকজন। ফলে অপরাধ থেমে নেই। দ্রুত নজর না দিলে অপরাধ আরও বাড়বে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, চট্টগ্রামের জিইসি মোড় এলাকায় সাদিয়াস কিচেনের পাশ থেকে রবিবার রাত প্রায় দেড়টার দিকে রিকশাযোগে ষোলশহরের দিকে যাচ্ছিলেন ওই গার্মেন্ট কর্মী গৃহবধূ। এ সময় তিন যুবক রিকশার গতি রোধ করে তাকে সাদিয়াস কিচেনের পাশে আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচের একটি অস্থায়ী টংঘরের ভিতরে নিয়ে যায়। সেখানে আগে থেকে বসে থাকা তিনজনসহ ছয়জন মিলে তাকে ধর্ষণ করে। এ সময় রিকশাচালক কৌশলে পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ বিষয়টি জানালে তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে আটক করে পুলিশ। এরপর অভিযান চালিয়ে বাকি তিনজনকেও আটক করে।

ভুক্তভোগী গার্মেন্ট শ্রমিককে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর