রবিবার, ২৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

শিশুর তথ্যে ধরা মাদক ব্যবসায়ী বাবা

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জে ফতুল্লার একটি বাড়িতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযানে যায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ডিএনসি) একটি টিম। কয়েক ঘণ্টা ধরে বাসাটিতে তল্লাশি করেও মেলে না কোনো মাদক। সোর্স হয়তো ভুল তথ্য দিয়েছেন এমনটা ভেবে ওই বাসা থেকে চলে আসার সিদ্ধান্ত নেয় দলটি। এমন সময় অভিযানিক দলপ্রধানের মাথায় আসে ভিন্ন চিন্তা। যে মাদক কারবারির বাসায় অভিযান চালানো

 হচ্ছে, তার পাঁচ বছরের শিশু কন্যাকে আলাদা কক্ষে জানতে চাওয়া হয়, তোমার বাবা মাদক কোথায় রেখেছে? তখন শিশুটি মাদক দেখিয়ে দেয় ডিএনসির টিমকে। পরে গ্রেফতার করা হয় শিশুটির বাবা মো. মহাসিনকে। তার দেওয়া তথ্যে ধারাবাহিক অভিযানে গ্রেফতার করা হয় আরও ছয়জনকে। তারা হলেন- রফিক উল্লাহ, মো. সরওয়ার কামাল, ইমরান হোসেন, মো. মিরাজ শেখ, প্রান্ত  ভট্টাচার্য ও মো. মামুনুর রশীদ। তাদের কাছ থেকে প্রায় ৫৪ লাখ টাকা মূল্যের ১১ হাজার ২০০ পিস ইয়াবা ট্যাবলেট ও ২০০ গ্রাম আইস জব্দ করা হয়। শুক্রবার ও গতকাল ধারাবাহিক অভিযানে ঢাকা ও ফতুল্লা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন ধরে কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবা ও আইসের চালান ঢাকা ও ফতুল্লায় বিক্রি করে আসছিল। গতকাল এসব তথ্য নিশ্চিত করেন ডিএনসি ঢাকা মেট্রোর (উত্তর) উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিএনসি ঢাকা মেট্রোর (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান বলেন, গ্রেফতার মহাসিন এই চক্রের সবচেয়ে বড় মাদক ব্যবসায়ী। প্রথমে তার বাসায় অভিযানে গেলে দীর্ঘক্ষণ কোনো মাদক পাচ্ছিলাম না। পরে কৌশলে তার পাঁচ বছরের শিশু কন্যার মাধ্যমে রান্নাঘরের সিংকের নিচে থাকা পাইপের ভিতর বিশেষ কায়দায় লুকানো ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। পরে তাকে জিজ্ঞাসাবাদে অন্য আসামিদের বিষয়ে তথ্য পাওয়া যায় এবং তাদের গ্রেফতার করা হয়।

এ চক্রটি টেকনাফ থেকে মাদকের বড় চালান সংগ্রহ করে ছোট ছোট প্যাকেটে ভাগ করত। পরে সেগুলো ৫০০ ও ১ হাজার পিসের চালান হিসেবে ঢাকায় নিয়ে আসত। যাতে ধরা পড়লে অল্প মাদক থাকায় দ্রুত জামিন পাওয়া যায় এবং পুরো চালান একসঙ্গে ধরা না পড়ে। মহাসিনের বিরুদ্ধে আগে দুটি মাদক মামলা রয়েছে। মাদকের টাকায় তিনি নারায়ণগঞ্জে বাড়ি করেছেন। গ্রেফতার প্রান্ত হানিফ পরিবহনে সুপারভাইজার হিসেবে কর্মরত। তিনি বাসের প্রতি ট্রিপে ১-২ হাজার পিস ইয়াবা নিয়ে আসতেন।

 

সর্বশেষ খবর