রবিবার, ২৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

মুগ্ধতা নৃত্যনাট্য চিত্রাঙ্গদায়

দিনাজপুর প্রতিনিধি

মুগ্ধতা নৃত্যনাট্য চিত্রাঙ্গদায়

‘নৃত্যে তোমার মুক্তির রূপ, নৃত্যে তোমার মায়া- বিশ্ব তনুতে অণুতে অণুতে কাঁপে নৃত্যের ছায়া’- এ স্লোগান সামনে রেখে বাংলাদেশের অহংকার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে রবি ঠাকুরের এই প্রথম নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ পরিবেশনায় দর্শকদের মুগ্ধ করেছে।

গত শুক্রবার রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন মঞ্চে অগ্নিলা নৃত্য নিকেতনের প্রযোজনায় নবরূপীর সহযোগিতায় ও রওনক আরা হক নিপার পরিচালনায় রবি ঠাকুরের এই প্রথম নৃত্য নাট্য চিত্রাঙ্গদা পরিবেশিত হয়। চিত্রাঙ্গদার চরিত্রে ছিলেন- রওনক আরা হক নিপা, গুহরাত, নূবাহ, অগ্নিলা, মো. নাজির মাহফুজ লিমন, পাম্পন, পিংকি, সৃষ্টি, মাইমুনা, রীতি, দীপান্বিতা, মামিতা, আদ্রিতা, ইফতেখার চানু, মাসুম, কঙ্গন ও বিজয়।

এর আগে অনুষ্ঠানে শিশু শিল্পীদের উদ্বোধনী নৃত্য দর্শক নন্দিত করে। শিশু শিল্পীরা ছিলেন- অদ্রিকা, অগ্নিলা, আরিশা, অর্পা বানাপশা, সম্পূর্ণা, সৃজনা, ভাগ্যশ্রী, নাতাশা প্রিয়ন্তি, রাইয়া, রাজশ্রী, কৃত্তিকা, তাথৈই, সায়ন্তিকা ও সোহানা।

মঞ্চ ও আলোক পরিকল্পনায়- নয়ন বার্টেল, মঞ্চ নির্মাণে-বর্ণ প্রডাক্টশন হাউস, পোশাক পরিকল্পনায়- রওনক আরা হক নিপা, পোশাক নির্মাণ- মোসা. মাসুদা খাতুন ও সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন অগ্নিলা নৃত্য নিকেতনের সভাপতি মো. শামীম কবির অপু। গত শুক্রবার রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নৃত্য নাট্য চিত্রাঙ্গদা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। হুইপ ইকবালুর রহিম বলেন, বিশ্ব মোড়লদের রক্ত চক্ষুকে উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অহংকার পদ্মা সেতুর নির্মাণ বাস্তবায়ন করেছেন। পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে দিনাজপুরে আর কোনো সংগঠন এ ধরনের অনুষ্ঠান করেনি। সে কারণে আমি অগ্নিলা নৃত্য নিকেতনকে ধন্যবাদ জানাচ্ছি। অবিলম্বে তাদের প্রশিক্ষণের জন্য স্থায়ী জায়গার ব্যবস্থা করা হবে। অগ্নিলা নৃত্য নিকেতনের সহসভাপতি রেজভিন সারমিনাজ ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব কাজী বোরহান ও সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুরের সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু, শুভেচ্ছা বক্তব্য রাখেন অগ্নিলা নৃত্য নিকেতনের উপদেষ্টা মাসুদুর রহমান পলাশ।

সর্বশেষ খবর