সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় প্রকাশ্যে দুজন নোয়াখালী প্রবাসীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। ধারণা করা হচ্ছে, চাঁদা ও টাকা-পয়সা লুটের উদ্দেশে সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে।

গতকাল বিকালের দিকে বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ আফ্রিকা প্রবাসী শামসুল আলম রবিন। এর আগে শনিবার (২৩ জুলাই) স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে ব্রাকফান শহরে এ ঘটনা ঘটে।

নিহত আরিফ হোসেন (২২) নোয়াখালীর সোনাইমুড়ীর বজরা ইউনিয়নের দক্ষিণ পশ্চিম বদরপুর গ্রামের আবদুর রশিদ মিয়ার বাড়ির মহিন উদ্দিনের ছেলে এবং মো. শুভ (২৪) একই উপজেলার পোরকরা গ্রামের আবদুল লতিফের ছেলে। জানা যায়, ৩-৪ মাস আগে জীবিকার

সন্ধানে আফ্রিকায় যান শুভ ও আরিফ হোসেন। পরে তারা আফ্রিকার ব্রাকফান শহরের বাংলাদেশি একজনের দোকানে চাকরি নেন।

দক্ষিণ আফ্রিকা প্রবাসী শামসুল আলম রবিন জানান, নিহত দুই যুবক আফ্রিকার ব্রাকফান শহরের একটি বাংলাদেশির দোকানে কাজ করতেন। শনিবার রাত সাড়ে ৮টার দিকে দুজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী তাদের দোকানে প্রবেশ করে। একপর্যায়ে সন্ত্রাসীরা শুভকে গুলি করে এবং আরিফ, হাসানসহ তিনজনকে কুপিয়ে গুরুতর আহত করে। সন্ত্রাসীরা দোকানের মালামাল নিয়ে গেলে পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক শুভ ও আরিফকে মৃত ঘোষণা করেন।

আফ্রিকা প্রবাসী শামসুল আলম রবিন আরও জানান, সন্ত্রাসীদের চাঁদা না দেওয়ায় তাদের গুলি করে এবং কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে মালামাল নিয়ে পালিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুনুর রশিদ জানান, কেউ আমাকে এখনো জানায়নি, তবে এখন শোনার পর আমি বিষয়টির খোঁজখবর নিচ্ছি।

সর্বশেষ খবর