শুক্রবার, ২৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

সারা দেশে খুনোখুনি

খুলনায় কন্যাশিশুকে ছুড়ে হত্যা, রংপুরে বাড়ির ছাদে অর্ধগলিত লাশ, টাঙ্গাইলে শ্বাস রোধে যুবক ও কুড়িগ্রামে জুয়া খেলা নিয়ে ছুরিকাঘাতে খুন, রাজশাহীতে পদ্মাপাড়ে লাশ

প্রতিদিন ডেস্ক

সারা দেশে খুনোখুনি

প্রতিদিন খুনোখুনির তালিকায় যোগ হয়েছেন আরও নয়জন। তার মধ্যে রয়েছে খুলনায় এক কন্যাশিশু, রংপুরে প্রবাসীর বাড়ির ছাদ থেকে পাওয়া একজনের অর্ধগলিত লাশ, রাজশাহীর পদ্মাপাড়ে পাওয়া এক লাশ, ময়মনসিংহে কাঁঠাল গাছে ঝুলতে থাকা এক লাশ, বগুড়ায় ফাঁস লাগানো নারীর লাশ, সাতক্ষীরার পুকুরে পাওয়া মাদরাসাছাত্রের লাশ, সিরাজগঞ্জে এক বৃদ্ধার ভাসমান লাশ, কুড়িগ্রামে ছুরিকাঘাতে নিহত হওয়া এক যুবক ও টাঙ্গাইলে শ্বাসরোধে নিহত আরেক যুবক। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

খুলনা : পারিবারিক কলহের জেরে খুলনার ডুমুরিয়া উপজেলায় পিতার হাতে খুন হয়েছে আড়াই মাসের শিশু তামিমা। এ ঘটনায় ঘাতক উজ্জ্বলকে (২৫) আটক করেছে পুলিশ। বুধবার রাত সোয়া ১২টার দিকে ডুমুরিয়ার ভাণ্ডারপাড়া গুচ্ছগ্রামে এ ঘটনা ঘটে। ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়া বলেন, পারিবারিক কলহে কথা কাটাকাটির সময় তামিমা উজ্জ্বলের কোলে ছিল। এক পর্যায়ে উজ্জ্বল কোল থেকে শিশুটিকে ছুড়ে ফেলে দেন। রক্তাক্ত অবস্থায় শিশুটিকে ডুমুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে শিশুটি মারা যায়।

রংপুর : গঙ্গাচড়ায় একটি বাড়ির ছাদ থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাত ৯টার দিকে উপজেলার বেতগাড়ি-সয়রাবাড়ি সড়কের বেতগাড়ি বাজারের পাশে এক তলা বাসার ছাদ থেকে লাশটি উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির বয়স আনুমানিক ৩৩।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, বেতগাড়ি বাজারের পাশে এক প্রবাসীর একটি এক তলা বাড়ি আছে। দীর্ঘদিন ওই বাসায় কেউ ছিল না। স্থানীয় একজন এনজিওকর্মী বাসাটি ভাড়া নিয়ে সন্ধ্যার আগে সেখানে যান। এ সময় বাসায় আসবাবপত্র ওঠাতে গিয়ে উৎকট দুর্গন্ধ পেয়ে এক রিকশাচালককে বাসার ছাদে পাঠান। এরপর রিকশাচালক ছুটে এসে বাসার ছাদে লাশ আছে জানালে শোরগোল শুরু হয়। রাত ৯টার দিকে থানা পুলিশ গিয়ে অর্ধগলিত লাশটি উদ্ধার করে। গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল হোসেন বলেন, অর্ধগলিত লাশটি ওই পাকা বাসার ছাদে উপুড় হয়ে লম্বালম্বি অবস্থায় পড়ে ছিল। পরনে নীল গেঞ্জি, লুঙ্গি ও গলায় লাল গামছা পেঁচানো ছিল। লাশটির পরিচয় ও ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

রাজশাহী : গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের পিরিজপুরে পদ্মা নদী থেকে একজনের একটি গলিত লাশ (কঙ্কাল) উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ৮টার দিকে এ কঙ্কাল উদ্ধার করা হয়। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে পুলিশ এসে লাশটি উদ্ধার করে। গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, লাশটি উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরিচয় শনাক্তের জন্য লাশের ডিএনএ নমুনা সংগ্রহ করে রাখা হবে।

ময়মনসিংহ : ফুলপুরে শ্বশুরবাড়ি থেকে শফিকুল ইসলাম (৩৭) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের বাঘেধরা এলাকার একটি কাঁঠাল গাছ থেকে লাশটি উদ্ধার করা হয়।

শফিকুল ইসলাম শেরপুরের নকলা উপজেলার হাসনখিলা গ্রামের আশরাফ আলীর ছেলে। ঘটনার পর থেকে স্ত্রী ও শ্বশুর-শাশুড়ি পলাতক বলে জানিয়েছে পুলিশ। ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল্লাহ আল মামুন বলেন, সকালের দিকে রামভদ্রপুর ইউনিয়নের বাঘেধরা গ্রামের একটি কাঁঠাল গাছে যুবকের ঝুলন্ত লাশ দেখে স্থানীয়রা থানায় খবর দেন। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। পরে লাশের সঙ্গে থাকা মোবাইল ফোনের নম্বরে যোগাযোগ করে তার পরিচয় জানা যায়। নিহতের শ্বশুরের নাম আবদুুল খালেক, শাশুড়ি নাছিমা বেগম, স্ত্রীর নাম খাদিজা বেগম। যে বাড়ির পাশ থেকে লাশ উদ্ধার হয়েছে সেটাই তার শ্বশুরবাড়ি। পরে তার শ্বশুর-শাশুড়ি ও স্ত্রীর খোঁজ নিতে গেলে তাদের কাউকেই বাড়িতে পাওয়া যায়নি। শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে শফিকুল ইসলামের মনোমালিন্য ছিল বলে জানা গেছে। ওসি আরও বলেন, লাশ বর্তমানে থানায় রয়েছে। দেহে আঘাতের চিহ্ন রয়েছে। নিহতের স্বজনদের থানায় আসার জন্য বলা হয়েছে।

বগুড়া : আদমদীঘিতে মর্জিনা বেগম (৪০) নামে এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে উপজেলার নসরতপুর ইউনিয়নের মুরাইল বাজারের কুশপুকুরিয়া থেকে ওই নারীর লাশ উদ্ধার করা হয়। মর্জিনা বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সাহারপুকুর এলাকার আবুল কাশেমের স্ত্রী।

জানা গেছে, মুরাইল বাজারসংলগ্ন জনৈক শফি মণ্ডলের ফসলি জমিতে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগানো অবস্থায় মর্জিনা বেগমের মুখমণ্ডল কাদায় পোঁতা অবস্থায় পাওয়া যায়। আদমদীঘি থানার ওসি রেজাউল করিম রেজা জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠায়। রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।

সাতক্ষীরা : গতকাল সকালে কলারোয়ায় এতিমখানার পুকুর থেকে রিয়াদ (১২) নামে এক মাদরাসাছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। রিয়াদ যশোরের মনিরামপুর উপজেলার রহিতা গ্রামের রমজান আলীর ছেলে। স্থানীরা জানান, বুধবার সকালে এতিমখানার শিক্ষক আবদুল মান্নান ব্যক্তিগত কাজে যশোর যান। ফিরে আসার পর সব ছাত্রকে ডাকেন এবং রিয়াদকে না পেয়ে খোঁজ নিতে থাকেন। পরে এতিমখানার পুকুরে তার লাশ পাওয়া যায়।

কলারোয়া থানার এসআই আবু তাহের জানান, ধারণা করা হচ্ছে রিয়াদ পানিতে ডুবে মারা গেছে।

সিরাজগঞ্জ : তাড়াশের এক পুকুর থেকে বৃদ্ধ নারীর (৬২) ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে বারুহাঁস ইউনিয়নের বিনসাড়া বাজারসংলগ্ন মুক্তাহার পুকুর থেকে তাড়াশ থানা পুলিশ তার ভাসমান লাশ উদ্ধার করে। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, ওই বৃদ্ধা বিনসাড়া বাজারে ভিক্ষা করতেন এবং বাজারেই রাতযাপন করতেন। পুলিশের ধারণা, বৃদ্ধা রাতের কোনো একসময় প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে হয়তো পুকুরে পড়ে যেতে পারেন। পুকুরপাড়েই তার ভিক্ষার ঝুলিও পড়ে ছিল। তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, লাশের শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই।

কুড়িগ্রাম : জুয়া খেলা কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক যুবকের মৃত্যু ঘটেছে। বুধবার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। যুবকের নাম মজিদুল ইসলাম (৩২)। তিনি নাওডাঙ্গা ইউনিয়নের চরগোরকমণ্ডলের আবেদ আলীর ছেলে। এ ঘটনায় গতকাল তার স্ত্রী থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার গভীর রাতে কয়েক যুবক মিলে তাস দিয়ে জুয়া খেলা শুরু করেন। খেলা শেষে প্রতিপক্ষ একই এলাকার জেল হোসেনের ছেলে হারান মিয়া (৪২) মজিদকে ছুরিকাঘাত করে ৪০ হাজার টাকা ছিনতাই করে পালিয়ে যান। এলাকাবাসী ও মজিদের সহযোগী তৈয়ব আলী দ্রুত তাকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করেন। অবস্থার অবনতি ঘটলে ভোররাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তিনি             মারা যান।

টাঙ্গাইল : টাঙ্গাইল শহরের বিশ্বাসবেতকা ধোপাপাড়ায় আবু সাইদ নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তার স্ত্রী হৃদয় ভানু আত্মগোপনে রয়েছেন। আবু সাইদ সদর উপজেলার তারটিয়া গ্রামের ওমর আলীর ছেলে। স্থানীয়রা জানান, আবু সাইদ তার প্রথম স্ত্রী-সন্তান রেখে হৃদয় ভানু নামে এক নারীকে বিয়ে করেন। হৃদয় ভানুর আগেও এক যুবকের সঙ্গে বিয়ে হয়েছিল। ছয় মাস আগে শহরের বিশ্বাসবেতকা ধোপাপাড়ায় তারা দুজনে জনৈক হুমায়ুনের বাসা ভাড়া নেন। সেখানে হৃদয় ভানু এক কন্যাশিশু নিয়ে বসবাস করতেন। মাঝেমধ্যে আবু সাইদ (৩৫) ওই বাসায় এসে থাকতেন। গতকাল শিশুর কান্না শুনে স্থানীয়রা তাদের ঘরে গিয়ে দেখেন সাত মাসের এক কন্যাশিশু কান্না করছে, পাশে আবু সাইদের লাশ পড়ে আছে। তারা পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আবু সাইদকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। হৃদয় ভানু পলাতক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর