শিরোনাম
রবিবার, ৩১ জুলাই, ২০২২ ০০:০০ টা

সব কেড়ে নিল, ডুবিয়ে দিল ট্রলারও

বঙ্গোপসাগরে বেপরোয়া ডাকাত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলারে গণডাকাতির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে সোনাচরসংলগ্ন গভীর সমুদ্রে জলদস্যুরা এ ডাকাতি সংঘটিত করে। এসময় বেশ কয়েটি ট্রলার থেকে মাছ, তেল, নগদ টাকাসহ মোবাইল সেট লুট করে নেয় তারা। শেষে তারা ৯ জেলেসহ এফবি ভাই ভাই নামের একটি ট্রলার ডুবিয়ে দিয়ে চলে যায়।

মহিপুর মৎস্য আড়তদার মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা জানান, ডুবিয়ে দেওয়া ট্রলারের নয় জেলেকে উদ্ধার করে গত শুক্রবার রাতে মৎস্য বন্দরে নিয়ে এসেছে ‘মা-বাবার দোয়া’ নামের অপর একটি ট্রলার। ডাকাতির শিকার হওয়া জেলেরা জানান, ২২ থেকে ২৩ সদস্যের ডাকাত দল দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। তারা বেশ কয়েকটি ট্রলারের মাছসহ সব মালামাল ছিনিয়ে নেয়। শেষে তারা একটি ট্রলার ডুবিয়ে দেয়।  এফবি মা-বাবার দোয়া ট্রলারের মাঝি জিয়া মিয়া বলেন, কোনো কিছু বোঝার আগেই ডাকাতদল ট্রলারে ওঠে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। সবাইকে মারধর করে ট্রলারে থাকা সব মালামাল নিয়ে গেছে।

কুয়াকাটা নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ আখতার মোর্শেদ জানান, তথ্য সংগ্রহের কাজ চলছে। নিজামপুর কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার মো. আরিফ বলেন, ডুবিয়ে দেওয়া ট্রলারের জেলেদের উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর