সোমবার, ১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সড়কে গেল ১২ প্রাণ, আহত ১০

প্রতিদিন ডেস্ক

সড়কে গেল ১২ প্রাণ, আহত ১০

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। রাজধানীতে মারা গেছেন চার জন। এছাড়া গাজীপুরের কালিয়াকৈরে বাস ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে  পাঁচজন, নেত্রকোনার পূর্বধলায় ট্রাক ও সিএনজি অটোরিকশা সংঘর্ষে একজন, সিরাজগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী ও ঝিনাইদহে মোটরসাইকেলের ধাক্কায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য।

গাজীপুর : জেলার কালিয়াকৈরের মাকিষবাথান এলাকায় যাত্রীবাহী বাস ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। শনিবার রাত পৌনে ১১টার দিকে সংঘটিত এই ভয়াবহ দুর্ঘটনায় নিহতরা হলেন- অটোরিকশাচালক টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার শেখ বাড়ী গ্রামের নজরুল ইসলাম (২৭), বরগুনা সদর উপজেলার আংগারপাড়া গ্রামের মেহেদী হাসান বাবলু (৪৪), গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হিজলতলী গ্রামের আতিকুল ইসলাম (৪২), একই উপজেলার লতিফপুর গ্রামের সাইদুল ইসলাম রুবেল (২৭) এবং মাগুরা সদর উপজেলার দহর গ্রামের শাহিন উদ্দিন (২৮)। পুলিশ জানায়, শনিবার দিবাগত রাতে কালিয়াকৈর থেকে ছেড়ে আসা একটি বাস মাকিষবাথান এলাকার বটতলায় পৌঁছলে বিপরীত দিক আসা ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় বিকট শব্দে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে রাস্তার পাশে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোচালক নজরুল ইসলাম ও যাত্রী মেহেদী হাসান মারা যান। আহত হন অন্য তিন যাত্রী। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে দুজন এবং অন্য একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) রাহাত আকন্দ জানিয়েছেন, নিহতদের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই তাদের পরিবারের কাছে হস্তান্তর এবং বাসটি আটক করা হয়েছে। নেত্রকোনা : জেলার পূর্বধলায় ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে হাবিবুর রহমান (৩২) নিহত এবং তিনজন আহত হয়েছেন। পুলিশ জানায়, দুর্গাপুর থেকে সিএনজি অটোরিকশা ও বিপরীত দিক থেকে দুর্গাপুরগামী বালুর ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি অটোরিকশার চার যাত্রী আহত হয়। আহতদের উদ্ধার করে গৌরীপুর ও ময়মনসিংহে পাঠান স্থানীয়রা। পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, চালকসহ ট্রাক আটক করে থানায় আনা হয়েছে।

রাজধানীতে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৩ : রাজধানীর শাহ আলী এলাকায় বাস-লেগুনা মুখোমুখি সংঘর্ষে এক কলেজ ছাত্রসহ তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- কলেজ ছাত্র জুবায়ের হোসেন (১৭), রিকশাচালক মো. রবিউল ইসলাম (৩৮) ও মিলন গাজী (৪৫)। এ ঘটনায় আহত হয়েছেন লেগুনার আরও ৭ যাত্রী। গতকাল দুপুরে শাহ আলী থানার বেড়িবাঁধের নবাবেরবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেন শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, লেগুনাটি টঙ্গী থেকে মিরপুরের দিকে আসছিল। বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস টঙ্গীমুখী ছিল। এতে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। আহতদের মধ্যে গুরুতর পাঁচজনকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জুবায়েরকে মৃত ঘোষণা করেন। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রুবেলকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর কিরণ মালা পরিবহনের সেই বাসটি এবং লেগুনা জব্দ করা হয়েছে। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, হাসপাতালে ভর্তির পর রাত সাড়ে ৯টার দিকে মিলন গাজি (৪৫) মারা যান। এদিকে, গতকাল সকালে যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় মোটরসাইকেলআরোহী আবুল কালামের (৪০) মৃত্যু হয়েছে। তার বাড়ি নারায়ণগঞ্জের পাগলা থানার নয়ামাটি নুরবাগে। তিনি বংশালের নয়াবাজার ইংলিশ রোডে রডের দোকানে কাজ করতেন।

সিরাজগঞ্জ : জেলার তাড়াশে ট্রাকচাপায় অখিল চন্দ্র (৩২) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা অন্য দুই আরোহীর পা বিচ্ছিন্ন হয়ে গেছে। গতকাল দুপুরে তাড়াশ-নিমগাছী আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনায় নিহত অখিল বগুড়ার শেরপুর পৌর এলাকার অসীম চন্দ্রের ছেলে। ঝিনাইদহ : জেলার সদর উপজেলায় মোটরসাইকেলের ধাক্কায় আবদুল লতিফ নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন মোটরসাইকেলচালক নাজমুল হাসানসহ দুজন। গতকাল দুপুরে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পোড়াহাটী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর